আল-জাজিরার কন্টেন্ট সরিয়ে নিতে ফেসবুক-ইউটিউবকে অনুরোধ – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক: কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার টেলিভিশন নেটওয়ার্কে ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামে প্রচারিত কন্টেন্টটি (আধেয়) সরিয়ে নিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবকে অনুরোধ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিটিআরসির জনসংযোগ বিভাগ থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, ‘বাংলাদেশকে নিয়ে আল- জাজিরায় প্রচারিত কনটেন্ট সরানোর বিষয়ে ইতোমধ্যে বিটিআরসি টেলিফোন ও ই-মেইলের মাধ্যমে ফেসবুক ও ইউটিউব কর্তৃপক্ষকে অনুরোধ করেছে। হাইকোর্টও কনটেন্ট সরানোর বিষয়ে নির্দেশনা দিয়েছেন। তাই বিটিআরসি কনটেন্ট সরানোর বিষয়ে যথাযথ পদক্ষেপ নেবে।’

তবে বিটিআরসির অনুরোধ ফেসবুক ইউটিউব রাখবে কি-না তা নিশ্চিত নন সংস্থাটির চেয়ারম্যান।

বুধবার বিকেলে আল-জাজিরার কন্টেন্টটি ইউটিউব, টুইটার, ইনস্টাগ্রামসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে সরানোর বিষয়ে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিটিআরসিকে অবিলম্বে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এর আগে, ১৫ ফেব্রুয়ারি আদালতে ছয় অ্যামিকাস কিউরির মধ্যে পাঁচ জন দেশে আলজাজিরার সম্প্রচার বন্ধের বিপক্ষে মত দেন। এই পাঁচ জন হলেন- জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ফিদা এম কামাল, কামাল উল আলম, প্রবীর নিয়োগী ও শাহদীন মালিক। পাঁচ অ্যামিকাস কিউরি এই রিট গ্রহণযোগ্য নয় বলেও মতামত তুলে ধরেছিলেন সেদিন। এক অ্যামিকাস কিউরি দেশে আলজাজিরা বন্ধের পক্ষে মত দেন। তিনি হলেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *