মানুষকে বিভ্রান্ত করাই সরকারের কাজ : মির্জা ফখরুল – bnewsbd.com

রাজনীতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মানুষকে বিভ্রান্ত করাই সরকারের কাজ : মির্জা ফখরুল

দেশের মানুষকে বিভ্রান্ত করা এ সরকারের কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সরকার সবসময় দাবি করে আসছে তাদের আমলে দেশের সংখ্যালঘুরা সবসময় নিরাপদে থাকে। কিন্তু আপনারা দেখেছেন এই সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার যে ঘটনাগুলো ঘটছে এরকম ঘটনা অতীতে কখনোই ঘটেনি। আর এই সকল ঘটনায় সব সময় নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ, যুবলীগের নেতারা। শুধু আজকে না ১৯৭১ সালের স্বাধীনতার পরেও তারা এ সকল ঘটনা ঘটিয়েছিলো।
তিনি বলেন, আওয়ামী লীগ মুখে বলে যে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে চায়, সংখ্যালঘুদের স্বার্থ ছাড়া রক্ষা করতে চায়। কিন্তু বাস্তবে তারা কিছুই করেনি। এ সরকারের সময় কেন এ দেশের সংখ্যালঘুরা ভারতে চলে যায়, কারণ তারা জানে এই সরকারের সময়ে তারা নিরাপদ নয়। সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে যুবলীগের নেতারা। এর মধ্যে যুবলীগ নেতা গ্রেফতার হয়েছে। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন এই ঘটনার সাথে বিএনপি জড়িত। কিন্তু এখানে বিএনপি’র নামগন্ধও নেই।
ফখরুল আরো বলেন, মানুষকে বিভ্রান্ত করা, মানুষকে ভুল বোঝানো, মানুষকে ভুল রাস্তায় নিয়ে যাওয়ায়ই হচ্ছে আওয়ামী লীগের লক্ষ্য। আমি পরিষ্কার করে বলতে চাই, আওয়ামী লীগ কখনোই সংখ্যালঘুদের পক্ষের শক্তি ছিল না। এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পক্ষে তারা কখনোই ছিল না। সমাজে যে একটা সন্ত্রাস, ভয়-ভীতি, দুঃশাসন তৈরি হয়েছে তার বিরুদ্ধে আমাদের অবশ্যই রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশের জনগণকে রুখে দাঁড়াতে হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স ও নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *