জাপা নেতা কাশেম হত্যা মামলার রায় প্রকাশ – bnewsbd.com

আইন-আদালত

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার : ২৬ বছর পর খুলনার মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি শেখ আবুল কাশেম হত্যা মামলার একজনের মৃত্যুদণ্ড ও ছয়জনকে খালাস দিয়েছে আদালত।

সোমবার (২৯ মার্চ) দুপুরে বিশেষ দায়রা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এ রায় ঘোষণা করেন।

শেখ আবুল কাশেম হত্যা মামলার আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস, তরিকুল হুদা টপি, মফিজুর রহমান, ওয়াসিকুর রহমান, মুশফিকুর রহমান, আনিছুর রহমান ওরফে মিল্টন ও মো. তারেক।

মামলার নথি থেকে জানা যায় , ১৯৯৫ সালের ২৫ এপ্রিল নগরীর স্যার ইকবাল রোডের শেখ আবুল কাশেম ও তার গাড়ি চালককে বোমা মেরে ও গুলি করে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের দু‘দিন পরে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে খুলনা সদর থানায় মামলা করে নিহতের স্বজনরা।

১৯৯৬ সালের ৫ মে আদালতে সাবেক সংসদ সদস্য আবদুল গফফার বিশ্বাসসহ ১৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

১৯৯৭ সালের ৮ জুন মামলার বিচার কাজ শুরু হলেও আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় উচ্চ আদালত।

২০১৮ সালের ২ আগস্ট উচ্চ আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলে চলতি বছরের জানুয়ারি থেকে আবারও শুরু হয় বিচারকাজ। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *