ড. শামসু উদ্দিনের কৃতিত্ব – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : জনাব শামসু উদ্দিন ফরহাদ সম্প্রতি চীনের ডালিয়ান বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তার পিএইচডির বিষয় ছিল, ‘Theory of Investment, School of Economics and Management.’  ড. শামসু উদ্দিন সিলেটের বেসরকারি মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বিজনেস এডমিনেস্ট্রেশন ডিপার্টমেন্ট এর জ্যেষ্ঠ প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। পিএইচডি শেষ করে আবারো একই বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছেন তিনি।  

ড. শামসু উদ্দিন সম্প্রতি গোটা চীনে এক নাম্বার র‍্যাংকিংয়ে থাকা (Beijing Institute of Mathematical Science and Application, Tsinghua University) সিনহুয়া ইউনিভার্সিটিতে পোস্ট ডক্টরাল গবেষক হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। আগামি সেপ্টেম্বর মাসে তার সিনহুয়া বিশ্ববিদ্যালয়ে যোগ দেয়ার কথা রয়েছে। 

ব্যাক্তি জীবনে ড. শামসু উদ্দিন বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক। তার স্ত্রীও চীনের ডালিয়ান বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি লাভ করেছেন। 

ড. শামসু উদ্দিনের কৃতিত্ব 
ড. শামসু উদ্দিন ফেনী জেলার সদর উপজেলার পূর্ব ছিলনীয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। লেমুয়া উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক এবং ফেনীর জয়নাল হাজারী কলেজ থেকে কৃতিত্বের সাথে বাণিজ্য বিভাগে উচ্চ মাধ্যমিক শেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স বিভাগ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন তিনি। 

তার দাদা মরহুম আলহাজ্ব মাও, আব্দুস সামাদ একজন প্রখ্যাত আলেম ছিলেন। ড. শামসু উদ্দিনের পিতা মরহুম আলহাজ্ব মাও. একরামুল হক ২৭ বছর ফেনীর লেমুয়া ইসলামিয়া মাদরাসার সুপরিনটেনডেন্ট হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বেশ কয়েকটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন মাওলানা একরামুল হক। 

এ ছাড়া ড. শামস উদ্দিনের বড় ভাই বুরহান উদ্দিন ফয়সল ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তিনি সবার কাছে দেয়া প্রার্থী।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *