প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী পরিচয়ে প্রতারণা – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : অষ্টম শ্রেণি পাশ বরিশালের আইয়ুব আলী। নিজেকে পরিচয় দেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার মঞ্জিলা ফারুকের বড় সন্তান হিসেবে।

নিজেও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী- এমন পরিচয় দিয়েই চাকরিতে নিয়োগ, বদলী, পদোন্নতিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে তদবির করে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

ভুয়া পরিচয়ে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পদস্ত কর্মকর্তাদের ফোন দিতেন আইয়ুব আলী। বঙ্গবন্ধু ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিসিএস কর্মকর্তা হিসেবে নিজের নামে বানিয়েছেন ভিসিটিং কার্ড। শুধু নিজের জন্যই নয়, সহকারি হিসেবে নিয়োগ দিয়েছেন মাসুদ রানা তালুকদারকে। কার্ডে দুজনের ঠিকানা প্রধানমন্ত্রীর কার্যালয়ের ৩০৫ নম্বর কক্ষ।

প্রতারণার সুনির্দিষ্ট অভিযোগে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি শেখ জাবেদ ইকবাল টিংকু নামধারী প্রতারক আইযুব আলীকে অভিযান চালিয়ে তার বাসা থেকে মাদকসহ গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় বদলী, চাকরিতে নিয়োগসহ বেশ কিছু তদবিরের নথী।

প্রতারক চক্রের একজন বলেন, টেংকু ভাই ফোন করে সবার সাথে কথা বলার সময় সে কী পরিচয় দেয় সেগুলো আমি দেখি। তার সাথে থাকি তো, এজন্য সব জানি।

চক্রের আরকে সদস্য বলেন, আমি জাবেদ ইকবাল টিংকুর পিএস। তার পরিচয় হলো প্রটোকল অফিসার, মঞ্জিলা ফারুকের বড় সন্তান সে। সে ফোন দিয়ে আমাদেরকে রাজউকে যেতে বলতো বিভিন্ন কাজের জন্য।

মাদকাসক্ত আইয়ুব আলী প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সম্পর্কে তথ্য নিয়ে নিখুঁত প্রতারণার জাল বিছিয়েছিলেন।

গুলশান বিভাগের (গোয়েন্দা) উপ কমিশনার মো. মশিউর রহমান বলেন, এতো বড় পরিচয়ে অনেকেই হয়তো কাজ করে দিতেন বা কাজ করে দেয়ার জন্য অন্যদের বলেও থাকতে পারেন। প্রতারকরা মাঝে মাঝে এভাবেই বিভিন্ন পেশার মানুষকে ভুল পথে পরিচালিত করে। আর এভাবেই তারা লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে।

অন্যায় কোনো চাহিদা পূরণে অসচেতনতায় কারো প্রতারণার ফাদেঁ না জড়াতে বা কারো ফোন কলে বিভ্রান্ত না হয়ে তথ্য যাচাই বাছাইয়ের পরামর্শ ঢাকা মেট্রোপলিটন পুলিশের।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *