দেশ ও জনগণের স্বার্থে স্বাস্থ্য বিধির প্রয়োগ করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন : মাসউদ – bnewsbd.com

রাজনীতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার : জনস্বার্থ ও জাতির ভবিষ্যত চিন্তা করে স্বাস্থ্য বিধির প্রয়োগ করে ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও কওমী মাদরাসা খুলে দেয়ার দাবী জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

বৃহস্পতিবার সংগঠনটির ঢাকা মহানগর উত্তর শাখার মজলিসে আমেলার ভার্চুয়াল মাধ্যমে জরুরী বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এস কথা জানান। 

তিনি আরও বলেন, করোনার সঙ্কটময় পরিস্থিতির কারনে দফায় দফায় লকডাউনের কবলে ছিলো পুরো দেশ। জনজীবন মোটামুটি স্বাভাবিক হয়ে আসলেও বছর পার তবুও শিক্ষা প্রতিষ্ঠান এখনও আলোর মুখ দেখেনি। ভবিষ্যৎ প্রজন্ম যে অপূরনীয় ক্ষতির মুখে পড়ছে তা সচেতন মহল উদ্বেগের সাথে বুঝতে পারছে। সম্প্রতি সময়ে আবারও কঠোর নিষেধাজ্ঞা তথা লকডাউনের কবলে বাংলাদেশ। লকডাউনে সরকারের নেয়া বিভিন্ন তৎপরতা নানান বিতর্কের জন্ম দিয়েছে।

স্কুল, কলেজ, ইউনিভার্সিটি ও কওমী মাদরাসা বন্ধ অথচ বইমেলা খোলা রয়েছে। কল কারখানা খোলা অথচ মার্কেট বন্ধ। হাস্য-রসাত্মক ব্যাপারে পরিচয় পাচ্ছে ব্যাপার গুলো। আমরা অবশ্যই করোনার সঙ্কটময় পরিস্থিতি সামলিয়ে উঠতে চাই সকলে সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে।

শেখ ফজলে বারী মাসউদ বলেন; জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিধি মেনে চলার পাশাপাশি দেশের মানুষের রুটি-রুজির ব্যাপারটা নিশ্চিত করতে, সকল মানুষের সংগ্রামী পেশায় কাজ করার সুযোগ দিতে হবে। অর্থনীতির চাকা সচল রাখতে সকল শিল্প কলকারখানা, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিতে হবে। ভবিষ্যৎ প্রজন্মের মেরুদন্ড ঠিক রাখতে স্বল্প সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার বিকল্প নাই।

নগর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, অর্থ সম্পাদক প্রভাষক ডা. মুজিবুর রহমান, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, ছাত্র ও যুব সম্পাদক এডভোকেট শওকত আলী হাওলাদার প্রমুখ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *