জাতীয় টেস্ট দলে জবি শিক্ষার্থী শহীদুল – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

জবি সংবাদদাতা: শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত ২১ সদস্যের প্রাথমিক টেস্ট দলে জায়গা পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ডানহাতি পেসার শহীদুল ইসলাম। 

শহীদুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী। 

তিনি ছাড়াও দলে জায়গা পেয়েছেন আরও নতুন দুইজন। তারা হলেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও শরিফুল ইসলাম। তারা দুজনও পেস বোলার। 

জানা যায়, ২০১৭ সালে ঘরোয়া ক্রিকেটে বরিশাল বিভাগের হয়ে আত্মপ্রকাশ ঘটে এই তরুণ পেসারের। একই বছরের ২১ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম ভাইকিংসের হয়ে টি-২০ ক্রিকেটে অভিষেক হয় শহীদুলের। 

গেল বিপিএলে শহীদুল ইসলাম জেমকন খুলনার হয়ে খেলায় অংশ নেন। আসরে নিজের প্রথম ম্যাচেই ১৭ রাতে ৪ উইকেট শিকার করেন তিনি। এছাড়াও ফাইনাল ম্যাচে শেষ ওভারে বোলিং করে খুলনার জয়ের নায়ক হয়েছিলেন তিনি। ২০১৯ সালের বিপিএলে খেলেছেন রংপুর রাইডার্সের হয়ে। সেবার ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়ে হয়েছিলেন বিপিএলের পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি।

২৯ টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৭০টি উইকেট এই পেসারের! তখন থেকেই আলোচনায় ছিলেন শহীদুল ইসলাম। ২৬ বছর বয়সী এই পেসারের মধ্য নির্বাচকরা পেয়েছেন সম্ভাবনা। 

এদিকে জাতীয় দলে তার সুযোগ পাওয়া নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে উচ্ছ্বাস বিরাজ করছে। তারা জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ে ভালো খেলার মাঠ নেই৷ ক্রীড়া সংশ্লিষ্ট সুযোগ সুবিধাও কম। তারপরও জবির শিক্ষার্থীরা ক্রীড়াঙ্গনের সকল ক্ষেত্রে ভালো করে চলছে। এস.এ গেমসে দেশের হয়ে স্বর্ণপদকও জিতেছে জবির শিক্ষার্থী মারজান প্রিয়া৷ সম্প্রতি বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসেও জবির দুইজন অ্যাথলেট স্বর্ণপদক জিতেছেন। সুযোগ সুবিধা বৃদ্ধি পেলে আরও ভালো করবে জবিয়ানরা।

উল্লেখ্য, সোমবার এই ২১ সদস্যের দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। এরপর নিজেদের মধ্যে ১৭-১৮ এপ্রিল প্রস্তুতিমূলক ম্যাচ খেলার পর ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড। আগামী ২১-২৫ এপ্রিল মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এরপর ২৯ এপ্রিল-৩ মে পর্যন্ত চলবে দ্বিতীয় ম্যাচ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে পাল্লেকেলেতে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *