সোহেল আরমানের হাত ধরে গানে ফিরছেন পপি – bnewsbd.com

বিনোদন

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সোহেল আরমানের হাত ধরে গানে ফিরছেন পপি

বাংলাদেশের কিংবদন্তী চলচ্চিত্রকার আমজাদ হোসেনের সন্তান সোহেল আরমান। বাবার পরিচয়ে নিজের পরিচয় দিতে সবসময়ই ভীষণ স্বাচ্চন্দ্যবোধ এবং গর্ববোধ করেন তিনি। কারণ একজন আমজাদ হোসেন এই দেশের চলচ্চিত্রের পথিকৃৎ। তাই তার সন্তান হিসেবে তিনিও চেষ্টা করেছেন নিজেকে আলোর পথের যাত্রী হিসেবে এগিয়ে নিতে। একজন অভিনেতা হিসেবে সোহেল আরমান যেমন সমাদৃত হয়েছেন ঠিক তেমনি নাটক/চলচ্চিত্র পরিচালক, গীতিকার হিসেবেও সফল হয়েছেন।
শ্রোতানন্দিত সঙ্গীতশিল্পী জান্নাতুল ফেরদৌসি পপি’কে সোহেল আরমান বিয়ে করেন ২০১৫ সালের ২২ মে। তবে দু’জনের প্রতি দু’জনের ভালো লাগা থেকে পারিবারিকভাবে সম্পন্ন এই বিয়ের খবরটা মিডিয়াতে প্রকাশিত ছিলোনা। এবারই প্রথম খবরে এলেন যে তারা স্বামী স্ত্রী।
পপি গানে তালিম নিয়েছেন পাকিস্তানের ওস্তাদ জাকির হোসেন, ওস্তাদ খালিদ হোসেন এবং পরবর্তীতে দীর্ঘ ১৭ বছর ওস্তাদ সঞ্জীব দে’র কাছে। গানে নিজেকে পরিপূর্ণভাবে গড়ে তুলেই গানের পথে পা বাড়িয়েছিলেন তিনি। তার প্রকাশিত গান ‘চোখের আড়াল’,‘ তুমি আছো বলে’,‘ নদী নৌকা’ শ্রোতাপ্রিয়তা পায়। পড়াশুনা, বিয়ে এবং বিয়ে পরবর্তী শিক্ষকতা জীবন নিয়ে পপি এতোটাই ব্যস্ত হয়ে উঠেন যে গানে তার আর ফেরা হয়নি। কিন্তু এবার মোটামুটি সবকিছু বেশ ভালোভাবে গুছিয়ে নিয়েছেন বিধায় আবারো গানের ভুবনে ফেরা হচ্ছে তার। তাও আবার তারই স্বামী সোহেল আরমানের লেখা ও সুর করা তিনটি গান দিয়ে ফিরছেন তিনি। গান তিনটি হচ্ছে ‘তোরে ছাড়া বাঁচবোনা’,‘তারাগুলো নিভে গেছে নাকী’ ও ‘ খোলা হাওয়ায়’। আবারো গানে ফেরা এবং সোহেল আরমান প্রসঙ্গে পপি বলেন, ‘ব্যক্তি সোহেল আরমান এবং অভিনেতা, নির্মাতা, গীতিকার সোহেল আরমান দু’জনই এককথায় অসাধারণ। তার দুটো সত্ত্বা মিলিয়ে যে অনন্য সোহেল আরমান, সেখানে আমি সত্যিই কিছুইনা। তার ভালোবাসার কাছে আমি বারবার হেরে যাই। সেই মানুষটির লেখা এবং সুর করা গান দিয়ে আবারো আমার গানের ভুবনে ফেরা হচ্ছে, এটা নি:সন্দেহে আমার জন্য ভীষণ আনন্দের, ভালো লাগার।’
সোহেল আরমান বলেন, ‘পপিকে দেখে প্রথমত তার সততা’র প্রেমে পড়ি, তার সততায় মুগ্ধ হই আমি। লেখাপড়া নিয়ে তার প্রবল আগ্রহ এবং পরবর্তীতে তার শিক্ষাগত যোগ্যতাও আমাকে প্রবলভাবে মুগ্ধ করে। পরবর্তীতে তার কন্ঠের মাধুর্যতাতেও মুগ্ধ হই। সবকিছু মিলিয়েই একজন পপি’তে মুগ্ধ আমি। আমরা বাকীটা জীবন সুখে দু:খে একসঙ্গে কাটিয়ে দিতে চাই, আর এটা সত্যি সময়টা এখন আর বসে থাকার নেই। এখন এগিয়ে যাবার সময়।’
পপি জানান, ঈদের আগেই একটি গান তার ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করবেন সোহেল আরমান। পপি মাস্টারমাইন্ড স্কুলে শিক্ষকতাও করছে। সোহেল আরমান শিগগিরই ঈদের জন্য ‘আলমাস দেওয়ান’ নাটকটি নির্মাণ করবেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *