ইতালিতে মঙ্গলবার থেকে রোজা শুরু – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

এ বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইতালিতে আজ মঙ্গলবার রোজা শুরু হয়েছে।

স্থানীয় ঘোষণা অনুযায়ী, ইতালিসহ একই দিনে ইউরোপের বিভিন্ন দেশে বসবাসকারী ধর্মপ্রাণ মুসলমানরা রোজা শুরু করেছেন। এ বছর ইতালিতে পুরোপুরি গ্রীষ্ম শুরু হওয়ার আগেই রোজা শুরু হলো।

সোমবার ইতালির বিভিন্ন মসজিদে তারাবি নামাজ আদায় করেছেন প্রবাসী বাংলাদেশিসহ অন্য দেশের মুসল্লিরা। তবে করোনা পরিস্থিতির কারণে সব কিছু সীমিত পরিসরে করা হচ্ছে।

এ ব্যাপারে তরপিনাত্তারা টিএমসি মসজিদের খতিব মাওলানা হুমায়ুন রশিদ রাজী বলেন, করোনার জন্য কিছু বিধিনিষেধ রয়েছে। তাই ইতালি সরকারের আইনের প্রতি শ্রদ্ধা রেখে এ বছর আমরা খতম তারাবি আদায় করছি না।

এশার নামাজ আদায়ের পর আট রাকাত তারাবি নামাজ পড়ানো হচ্ছে। যেহেতু রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ রয়েছে। তাই সুরা তারাবি পড়ানো হচ্ছে এবং রাত ১০টার মধ্যে শেষ করতে হচ্ছে নামাজ।

তিনি বাংলাদেশিসহ অন্য দেশের মুসল্লিদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, তরাবির বাকি নামাজ বাসায় গিয়ে আদায় করবেন। মঙ্গলবার ইতালিতে সেহরির শেষ সময় ছিল ৪টা ৪০ মিনিট, ইফতার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *