কুমিল্লায় করোনা রোগীদের চিকিৎসা হবে ৩টি প্রাইভেট মেডিক্যাল কলেজে – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কুমিল্লা জেলা সংবাদদাতা: করোনা রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লার ৩টি প্রাইভেট মেডিক্যাল কলেজে ৪০টি বেড করা হচ্ছে। যেখানে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে। মেডিক্যাল কলেজ হচ্ছে ইস্টার্ন মেডিক্যাল কলেজ, ময়নামতি মেডিক্যাল কলেজ ও সেন্ট্রাল মেডিক্যাল কলেজ।

আজ শনিবার (১৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে কুমিল্লা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। সভায় সভাপতিত্ব করেন করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। কুমিল্লায় দ্রুত বাড়তে থাকা করোনা রোগীদের চিকিৎসার জন্য এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় তিনটি মেডিক্যাল কলেজের পরিচালক ও অধ্যক্ষবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সিদ্ধান্ত হয় এ তিনটি মেডিক্যাল কলেজে ৪০ টি হাইফ্লো নজেল ক্যানুয়াল বেড থাকবে। এর মধ্যে ইস্টার্ন মেডিক্যাল কলেজে ২০ টি, ময়নামতি মেডিক্যাল কলেজ ও সেন্ট্রাল মেডিক্যাল কলেজে ১০টি করে বেড করা হচ্ছে। আগামি বুধবারের মধ্যে (২১ এপ্রিল) দ্রুত তিনটি মেডিক্যাল কলেজে করোনা চিকিৎসা চালু করা হচ্ছে।

সভায় কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ, পরিচালক ডা. মোঃ মহিউদ্দিন, ইস্টার্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. কলিম উল্লাহ, চেয়ারম্যান শাহ্ মোঃ সেলিম, ময়নামতি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ কে এম মান্নান ও সেন্ট্রাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সফিকুর রহমান পাটোয়ারি, কুমিল্লা ডেপুটি সিভিল সার্জন ডা. শাহদৎ হোসেন, বিএমএর সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাচিবের সাধারণ সম্পাদক ডা. মোর্শেদুল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *