সাংবাদিকের অধিকার রক্ষায় মঠবাড়িয়ায় বিএমএসএফ এর কমিটি গঠন – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুর জেলার সর্ববৃহৎ উপজেলা মঠবাড়িয়ায় এই প্রথম পেশাদার সাংবাদিকের মর্যাদা ও অধিকার রক্ষায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উপজেলা শাখা কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দুপুর ১২ টা ২০ মিনিটে নব-গঠিত কমিটির সাথে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব আহম্মেদ আবু জাফর এক ভার্চুয়াল সভার মাধ্যমে এ কমিটির ঘোষনা দেন। 

২১ সদস্য বিশিষ্ট ওই কমিটিতে দৈনিক সকালের সময় এর জেলা প্রতিনিধি হারুন-অর-রশিদকে সভাপতি ও দৈনিক আজকের দপর্ণের উপজেলা প্রতিনিধি মনিরুল ইসলামকে সাধারণ সম্পাদক এবং দৈনিক ভোরের দর্পণের উপজেলা প্রতিনিধি মোঃ রেজাউল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়।

এ ছাড়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) এর মঠবাড়িয়া উপজেলা শাখার সকল সাংবাদিকদের অধিকার আদায়ের স্বার্থে আইনী সহায়তা ও দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদানে উপদেষ্টা মন্ডলী পরিষদে রয়েছেন প্রবীন আইনজীবী এ্যাড.দিলীপ কুমার পাইক (আইন উপদেষ্টা), আলহাজ্ব ইউসুফ মাহমুদ ফরাজী, (উপদেষ্টা) এ্যাড. আব্দুস সালাম (আইন উপদেষ্টা), মজিবর রহমান (উপদেষ্টা), ফজলুল হক মনি (উপদেষ্টা)। 

কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন, সহ-সভাপতি ফারুক হোসেন (দৈনিক আজকের বরিশাল), সহ-সভাপতি মোস্তফা কামাল বুলেট (দৈনিক যায়যায়দিন), সহ-সভাপতি নাসির উদ্দিন (দৈনিক বর্তমান কথা), সহ-সভাপতি আব্দুর রহমান নোমান (দৈনিক ভোরের চেতনা), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুম্মান হাওলাদার (দৈনিক ভোরের ডাক),সহ-সাংগঠনিক সম্পাদক এজাজ উদ্দিন চৌধুরী (আমাদের কন্ঠ), কোষাধ্যক্ষ আবু জাফর (দৈনিক জনবাণী), দপ্তর সম্পাদক ইসমাইল হাসান (সাপ্তাহিক জনতার দলিল), ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম তারেক (দৈনিক জনতা), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: মিরাজ হোসেন (দৈনিক বিজয় বাংলাদেশ), সমাজ কল্যাণ সম্পাদক মোস্তফা শহিদুল আলম নাসীর (দৈনিক একুশের বাণী), মহিলা বিষয়ক সম্পাদিকা শামিমা সুলতানা রোজী (প্রাইম সংবাদ), নির্বাহী সদস্য সাইদুর রহমান (দৈনিক আলোর জগত), সদস্যদের মধ্যে রয়েছেন দৈনিক পর্যবেক্ষণের উপজেলা প্রতিনিধি রায়হান আহম্মেদ, দৈনিক বাংলাদেশ সমাচারের ফেরদৌস, দৈনিক বর্তমান সময়ের মাসুম ফরাজী, পল্লী টিভির হাসান খন্দকার এবং প্রতিদিনের সংবাদের মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম শাকিল বাবু।

এ সময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর বলেন, এ কমিটি মূলত গঠন করা হয়েছে শোষিত নিপীড়িত মফস্বল সংবাদকর্মীদের অধিকার আদায়ের লক্ষে অগ্রণী ভূমিকায় সকল অপশক্তির রক্ত চক্ষুকে উপেক্ষা করে সমাজে সত্যকে অপ্রতিরোধ্যরূপে উন্মোচন করা। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *