বাঁচতে চাই ক্যান্সার আক্রান্ত জবি শিক্ষার্থী রবিন – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

জবি সংবাদদাতা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  স্নাতকোত্তর ১ম সেমিস্টার এর মেধাবী শিক্ষার্থী (রোল- বি ১৫০৪০৬০১৮) রবিন কুমার হালদার ‘লিওকোমিয়া’ নামক এক জটিল রোগে আক্রান্ত। চিকিৎসা বিজ্ঞানে যা একধরনের ব্লাড ক্যান্সার। মেধাবী শিক্ষার্থী রবিনের রোগাক্রান্ত হওয়ায় তার পরিবার, সহপাঠী, ও শিক্ষকদের মাঝে নেমেছে শোকের ছায়া। তার জন্য দোয়া ও সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা। রবিনের চিকিৎসার জন্য তাকে দ্রুত চেন্নাইয়ে নিতে হবে এবং এতে প্রায় ২০ লক্ষ টাকার প্রয়োজন জানিয়েছেন তার চিকিৎসকরা।

রবিনের পারিবারিক সূত্রে জানা যায়, বর্তমানে সে রাজশাহী  মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটোলজি বিভাগে চিকিৎসাধীন আছেন। লকডাউন-পরবর্তী চিকিৎসার জন্য ইতোমধ্যেই ভারতে নেওয়ার পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

তার বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে ডাক্তার জানিয়েছেন, রবিনের যথাযথ চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নিতে হবে। এতে প্রাথমিক ভাবে প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। টাকার পরিমাণ আরও বাড়তে পারে। যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়।

সহপাঠীরা জানায়, রবিল হালদার ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিলো। সবার সাথে ভালো ব্যবহার করত। কিন্ত লিওকোমিয়া নামক মরণব্যাধিতে আক্রান্ত হওয়ায় তারা সবাই হতবাক। এমতাবস্থায় বন্ধুর জন্য  সবার কাছে দোয়া চেয়েছেন এবং তার পরিবারের কথা বিবেচনা করে চিকিৎসা সসহায়তার জন্য সবার কাছে অনুরোধ জানিয়েছেন।

রবিনকে সাহায্য করতে চাইলে বিকাশ/রকেট/নগদের মাধ্যমে পাঠানো যাবে টাকা। বিকাশে পাঠানো যাবে যেকোন তিন নাম্বার রাইসুল ইসলাম (শিক্ষক) ০১৯১১ ১১১০১৬, জুলিয়া তানহা (বন্ধু) ০১৬৩০৯৮১৯০৬, চপল রহমান (বন্ধু) ০১৯৭৪৮৬৪৮৪২। রকেটে পাঠাতে চাইলে মাসুম বিল্লাহ (বন্ধু) ০১৫২১৫০২১৩৫০। নগদে আশিকুজ্জামান (বন্ধু) ০১৭৫৯১৩১৯৯১ নাম্বারে পাঠানো যাবে টাকা।

এছাড়া রাইসুল ইসলাম, সিটি ব্যাংক, জনসন রোড শাখা, এসি: ২৮০৩১৯২৪৮৬০০১ ব্যাংক হিসাবের মাধ্যমেও পাঠানো যাবে টাকা।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *