ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের ৫ জন আটক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভাঙ্গা (ফরিদপুর) সংবাদদাতা :  ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বিকাশ প্রতারক চক্রের পাঁচজন সক্রিয় সদস্যদের আটক করেছে র‌্যাব। সোমবার দিনগত মধ্যরাতে কালামৃধা ইউনিয়নের রায়নগর এলাকা থেকে এদের আটক করে। এরা হচ্ছে- মোঃ ফারুক মাতুব্বর (৩৫), পিতা- মোঃ খালেক মাতুব্বর, মোঃ সুমন হোসেন(২৮), পিতা-মোঃ আনোয়ার হোসেন, মোঃ শফিকুল ইসলাম(২৩), পিতা- মতলেব বেপারী, মোঃ সজিব মাতুব্বর(১৯), পিতা-মৃত কালাম মাতুব্বর, সর্ব সাং- রায়নগর, মোঃ আনোয়ার হোসেন(২১), পিতা-মোঃ আলী হোসেন মাতুব্বর, সাং-জাঙ্গালপাশা।

র‌্যাব সূত্রে জানাযায় , র‌্যাব-৮ সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম এবং অত্র কোম্পানীর স্কোয়াড কমান্ডার সহকারি পুলিশ সুপার মাহিদুল হাসান এর নেতৃত্বে সোমবার গভীর রাতে উপজেলার রায়নগর এলাকায় অভিযান পরিচালনা করে বিকাশ প্রতারক চক্রের ০৫ জন সক্রিয় সদস্যদের আটক করা হয়। এ সময় আটককৃতদের নিকট থেকে বাইশ পিস ইয়াবা ট্যাবলেট, ১২ বোতল ফেন্সিডিল এবং বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত ১৫ (পনের) টি মোবাইল ফোনসহ ২৭৩ (দুইশত তিয়াত্তর) টি সীমকার্ড, ০১ টি ল্যাপটপ এবং বিকাশ প্রতারনার ২৯হাজার পাচশ টাকা জব্দ করা হয় । প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিগণ বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে। প্রতারকরা বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর(বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্ট) গণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে। প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।  
আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ফরিদপুর জেলার ভাংগা থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *