মঠবাড়িয়ায় ডায়রিয়ার প্রকোপে হিমশিম খাচ্ছে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্স – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা: করোনা আতঙ্কের মাঝে মঠবাড়িয়ায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এক সাথে এতো রোগীর সেবা দিতে হিমশিম খাচ্ছে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা। 

গত এক সপ্তাহে ডায়েরিয়া আক্রান্ত হয়ে শিশুসহ ২ শতাধিকেরও বেশি নারী-পুরুষ উপজেলা স্বাস্থ্যে কমপ্লেক্সে ভর্তি হয়। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের বেড না পাওয়ায় অনেক রোগীদের মেঝেতে বিছানা করেই সেবা নিতে দেখ যায়। মূলত দূষিত পানি পান, বৈরী আবহাওয়া ও প্রচন্ড গরমের কারণে ব্যাপক হারে এ ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, গত এক সপ্তাহে পৌর শহরসহ উপজেলার ১১ ইউনিয়নের ১৭২ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এছাড়াও পাশর্^বর্তী পাথরঘাটা, বামনা ও কাঠালিয়া থানার ৩০-৩২ জন রোগীও চিকিৎসা নিচ্ছেন।

আবাসিক মেডিকেল অফিসার ডা. ফেরদৌস ইসলাম জানান, প্রচন্ড গরম, গ্রামাঞ্চলের মানুষের দূষিত পানি পান ও বাসি-পঁচা খাবারের কারণে হঠাৎ করে ডায়রিয়ার রোগী বৃদ্ধি পেয়েছে। 

এ সময় তিনি সকলকে পানি ফুঁটিয়ে বিশুদ্ধ করে পান করা ও মহামারী করোনা থেকে রক্ষার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *