মিশেল ওবামার সঙ্গে বন্ধুত্ব: মানুষের প্রতিক্রিয়ায় ‘স্তম্ভিত’ বুশ – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মিশেল ওবামার সঙ্গে বন্ধুত্ব: মানুষের প্রতিক্রিয়ায় ‘স্তম্ভিত’ বুশ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ রিপাবলিকান দলের নেতা, আর মিশেল ওবামা ডেমোক্র্যাটিক পার্টির নেতা বারাক ওবামার স্ত্রী ও সাবেক ফার্স্টলেডি। দলীয় পরিচয়ে দুজনের অবস্থান দুই প্রান্তে হলেও রাজনীতির বাইরে তাদের সম্পর্ক অত্যন্ত বন্ধুত্বসুলভ। বিভিন্ন অনুষ্ঠানে তার নমুনাও দেখা গেছে একাধিকবার। কিন্তু বিপরীত দলের দুই সমর্থকের এ ধরনের বন্ধুত্ব মেনে নিতে পারেনি অনেক মার্কিনি। এ নিয়ে তারা যে প্রতিক্রিয়া দেখিয়েছে, তা দেখে‘স্তম্ভিত’ই হয়ে গেছেন জর্জ বুশ।
রোববার যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেল সিবিএস- এর অনুষ্ঠান ‘সিবিএস সানডে মর্নিং’কে দেওয়া এক সাক্ষাৎকারে বুশ বলেন, আমি এবং মিশেল ওবামা বন্ধু হতে পারি জেনে আমেরিকার জনগণ খুবই অবাক হয়েছে। আমেরিকানরা তাদের চিন্তাভাবনায় এতটাই দলকানা হয়ে গেছে যে, তারা কল্পনাই করতে পারে না জর্জ ডব্লিউ বুশ এবং মিশেল ওবামাও বন্ধু হতে পারেন। সিএনএন জানায়, ‘স্মিথসোনিয়ান্স ন্যাশনাল মিউজিয়াম অব আফ্রিকান আমেরিকান হিস্ট্রি অ্যান্ড কালচার’এর উদ্বোধনী অনুষ্ঠানে বুশ এবং মিশেল ওবামা একে অপরকে জড়িয়ে ধরে পরষ্পরকে অভ্যর্থনা জানিয়েছিলেন।
এছাড়া, ২০১৮ সালে যুক্তরাষ্ট্রের সাবেক সিনেটর জন ম্যাককেইনের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানেও বুশ ও মিশেল ওবামা নিজেদের বন্ধুত্বের প্রকাশ ঘটিয়েছেন। বুশের স্ত্রী সাবেক ফার্স্ট লেডি লরা বুশও বলেছেন, তাদের মধ্যে ‘শুধুই বন্ধুত্ব’। ওই সাক্ষাৎকারে বুশ যুক্তরাষ্ট্রের কংগ্রেসকে অভিবাসন নীতিতে ‘কঠিন সুর নরম করার’আহ্বানও জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, তারা এমন ভাষায় কথা বলবেন ‘যেটা অভিবাসীদের জন্য আরও বেশি সম্মানজনক এবং তা অভিবাসন নীতিতে আরও পরিবর্তনের পথ দেখাবে’। এসময় বুশ অভিবাসীদের নিয়ে আঁকা ছবির নতুন বই ‘আউট অব মেনি, ওয়ান: পোর্ট্রেটস অব আমেরিকাস ইমিগ্রান্টস’উন্মোচন করেন।
তিনি বলেন, এই বইটি হয়ত দেশের নীতি পরিবর্তন করে দেবে না, তবে পরিবর্তনের চেষ্টা চালানো মানুষদের মধ্যে ‘ছোট করে’ হলেও তার সুরও রয়েছে, সেটি অন্তত জানান দেবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *