এবার নেতৃত্বেও পরিবর্তন আসছে উয়েফার কমিটিতে – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

ইউরোপিয়ান সুপার লিগ, এক ভাবনাতেই টালমাটাল পুরো ফুটবল দুনিয়া। ৪৮ ঘণ্টার ঝড়ে ধ্বংস হওয়ার পথে ছিল শত বছরের ফুটবল ঐতিহ্য। কিন্তু দিন শেষে ফুটবল যে শুধুই একটা খেলা নয়, বিনোদনের গণ্ডি পেড়িয়ে এটি যে এখন রাজনীতি এবং কূটনীতিরও অংশ তা আবারও হারে হারে টের পেল ফ্লোরেন্তিনো পেরেজ বাহিনী।

সিলভিও বার্লোসকুনির মস্তিষ্ক প্রসূত ফ্যান্টাসি লিগের ভাবনা থেকে যে সুপার লিগের জন্ম হয়েছিল, তা এখন অতীত। আপাতদৃষ্টিতে উয়েফার জয় দেখা গেলেও, সামনের দিনে এটা কার পক্ষে যাবে, বলা যাচ্ছে না এখনই। তবে, আপাত বিজয় উদযাপনে বাধা নেই কোনো।

এবার তাই নিজেদের মধ্যকার বিভিন্ন কমিটিতে পরিবর্তন আনছে উয়েফা। আলোচিত সুপার লিগের বিতর্কিত সদস্যদের আর কোনো দায়িত্ব রাখতে নারাজ তারা। এরই ধারাবাহিকতায় ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন, ইসিএর চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে। জুভ বস আগনেল্লির জায়গায় এ চেয়ারে বস্তে যাচ্ছেন নাসের।

তবে, আগনেল্লিকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়নি বলে নিশ্চিত করেছে উয়েফা। সুপার লিগে যোগ দেয়ার আগেই তিনি নিজেই দায়িত্বটা ছেড়ে দেন বলে অলে জানিয়েছে তারা।

এদিকে, দায়িত্ব নিয়ে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন পিএসজি বস। ২০০ ক্লাব এবং ৫৫ উয়েফা মেম্বারদের এ সংগঠনের দায়িত্ব সঠিকভাবে পালনে চেষ্টা করবেন বলেও জানান খেলাইফি। নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে ছাড় দেয়া হবে না বলেও বিরোধীদের হুঁশিয়ারি দিয়েছেন এ কাতারি ফুটবল সংগঠক।

এদিকে, সুপার লিগের ভাবনা নিয়ে আর কোনো বিতর্কে যেতে চান না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন ম্যান সিটি বস পেপ গার্দিওলা। তার মতে, যারা এ উদ্ভট চিন্তা নিয়ে ফুটবলকে নষ্ট করতে এসেছিল, তারা সবাই নিজেদের ভুলটা বুঝতে পেরেছে। অর্থের জন্য ঐতিহ্যকে যে চাইলেই নষ্ট করা যায় না, এটাও তাদের জন্য শিক্ষণীয় বিষয় হবে।

গার্দিওলা বলেন, এটা এখন বাতিল একটা চিন্তা। এটা নিয়ে আর আলাপ করার কোনো মানে হয় না। ফুটবল শুধু ক্লাব আর ফুটবলারদের বিষয় নয়, এখানে এখনও সমর্থকদের আবেগের মূল্য দেয়া হয়, এটা কর্তারা ভুলে গিয়েছিলেন। তাই হয়তো এরকম একটা আইডিয়া তারা সামনে এনেছিলেন। তবে, এখন সব অতীত। ফুটবল দুনিয়া এখন শান্ত।

মাঠের বাইরের সব বাজে চিন্তা ছেড়ে এবার সবাইকে মাঠের ফুটবলে ফিরে আসার আহ্বান জানিয়েছেন পেপ।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *