নিয়ন্ত্রণহীন করোনা পরিস্থিতিতেও ইতালিতে খুলছে ব্যবসা প্রতিষ্ঠান – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

আগামী সপ্তাহে ইতালিতে খুলছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। এর আগেই খুলে দেয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে দেশজুড়ে এখনও প্রতিদিন গড়ে আক্রান্ত হচ্ছেন প্রায় ১৪ হাজার। মারা যাচ্ছেন তিন শতাধিক। এরইমধ্যে গ্রীষ্মের ছুটিতে পর্যটক আকর্ষণে বিভিন্ন পদক্ষেপ নিতে শুরু করায় খুশি প্রবাসী বাংলাদেশিরাও।

এদিকে, করোনার কারণে অনেকটা নিভৃতেই কেটে গেল ইতালির রাজধানী রোমের জন্মদিন। ৭৫৩ খ্রিস্টপূর্বের এদিন (২১ এপ্রিল) রোমের জন্ম হয়। রোমের মেয়র ভির্জিনিয়া রাজ্জি সীমিত পরিসরে দিনটি উদযাপন করেছেন। করোনায় বিধিনিষেধের কারণে সাধারণ মানুষ এসব অনুষ্ঠানে অংশ নিতে পারেননি।

দেশটি এখনও নিয়ন্ত্রণহীন করোনা পরিস্থিতি। দেশটিতে এখন পর্যন্ত ৩৯ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক লাখ ১৮ হাজার। এদিকে, বেশি ঝুঁকিপূর্ণ এলাকা থেকে কম ঝুঁকিপূর্ণ এলাকায় ভ্রমণ করতে লাগবে নিরাপদ ভ্রমণ পাস। বিমান ও ট্রেনে চড়তেও একই শর্ত আরোপ করা হয়েছে।

এরই মধ্যে কোভিড ফ্রি বিমান ও ট্রেন চলাচলও শুরু হয়েছে। সঙ্গে ভ্যাকসিন গ্রহণকারীরা ইউরোপজুড়ে ভ্রমণে বহন করবেন গ্রিন পাসপোর্ট।

 ইউরোপের ড্রাগ কন্ট্রোল এজেন্সির সবুজ সংকেত পেয়ে শুরু হয়েছে জনসন অ্যান্ড জনসনের ভ্যাকসিন কার্যক্রম। এসব পদক্ষেপ দেশটির পর্যটন শিল্পকে গতিশীল করবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। সরকারের এই পরিকল্পনায় খুশি প্রবাসীরাও।

ব্যাংক অব ইতালির তথ্যমতে, মহামারির কারণে ২০২০ সালে পর্যটন শিল্পের ক্ষতির পরিমাণ ১২০ বিলিয়ন ইউরো। ২০২১ সালে পর্যটন শিল্পকে লাভজনক আবস্থায় ফেরাতে সরকারের তৎপরতায় খুশি প্রবাসী বাংলাদেশিরা। কারণ, ইতালির পর্যটন শিল্পই প্রবাসী বাংলাদেশিদের প্রধান কর্মস্থল।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *