করোনায় বিপর্যস্ত ভারত, একদিনে ৩ লাখ ৩২ হাজার আক্রান্ত – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। আক্রান্ত ও মৃত্যুতে রোজ নতুন নতুন রেকর্ড গড়ছে। দক্ষিণ এশিয়ার দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৩২ হাজার মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা এ যাবৎকালে দৈনিক সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড।

শুক্রবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া। 

করোনা সংক্রমণে আগের সব রেকর্ড ভেঙেছে ভারত।  সংক্রমণে এখন কেবল যুক্তরাষ্ট্রের চেয়ে পিছিয়ে রয়েছে দেশটি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ২ হাজার ২৬৩ জন।  যেটি দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।  বর্তমানে দেশটিতে ২৪ লাক একটিভ রোগী রয়েছেন। 

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লি এবং গুজরাটসহ দশটি রাজ্যে নতুন আক্রান্ত সংখ্যা ৭৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

মহারাষ্ট্রের মন্ত্রী রাজেশ জানান, আজ করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবে। সেখানে হাসপাতালে অক্সিজেন সঙ্কট ও রেমডিসিভিরের স্বল্পতার বিষয়টি তুলে ধরা হবে।

সংক্রমণ বেড়ে যাওয়ায় দিল্লিসহ বেশ কয়েকটি রাজ্যের হাসপাতালগুলোতে অক্সিজেন সংকট দেখা দিয়েছে।  আইসিইউ বেড না থাকায় অনেক রোগী ভর্তি করা যাচ্ছে না।

গত কয়েক সপ্তাহ ধরে ভারত কোভিড -১৯ সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড করছে যার ফলে আশঙ্কা করা হচ্ছে যে, এই বিস্তার রোধে কেন্দ্রীয় সরকার আরও একটি দেশব্যাপী লকডাউন বাস্তবায়ন করতে বাধ্য হতে পারে।

নতুন শনাক্ত নিয়ে ভারতে মোট সংক্রমণের পরিমাণ  ১ কোটি ৬২ লাখ ৬৩ হাজার ৬৯৫ জন এবং মোট মৃত্যুর সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৯২০ জনে দাঁড়িয়েছে।

এদিকে শুধু ভারতের রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় প্রায় ৩০৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

অন্যদিকে দেশটিতে এখনো পর্যন্ত ১৩ কোটি ৫৩  লাখ মানুষকে কোভিড -১৯ ভ্যাকসিন দেওয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ৩০ লাখের বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

দেশটিতে এখনো পর্যন্ত  ২৭৪ কোটি ৪ লাখ ৪৫ হাজার ৬৫৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার মধ্যে বৃহস্পতিবারেই  ১৭ লাখ ৪০ হাজার ৫৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ভারত বর্তমানে বিশ্বের দ্বিতীয় কোভিড -১৯ প্রভাবিত দেশ, কেবল যুক্তরাষ্ট্রের চেয়ে পিছিয়ে রয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, দেশটিতে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন রোগী শনাক্ত হয়েছেন এবং ২ হাজার ১০৪ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে।

এর আগের দিন বুধবার দেশটিতে করোনাভাইরাসে ২ লাখ ৯৫ হাজার ৪১ জন রোগী শনাক্ত হয়েছিল এবং এ সময় মারা গিয়েছিলো ২ হাজার ২৩ জন। 
 

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *