চাঁদপুরে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে তৈরি হচ্ছে সুস্বাদু লাচ্ছা সেমাই। – bnewsbd.com

অপরাধ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

মোঃ রাসেল দেওয়ান (চাঁদপুর)

 চাঁদপুরে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে নিম্নমানের সেমাই। ঈদের এই আবশ্যিক খাবারটিকে কেন্দ্র করে প্রতিবছরই অসাধু মৌসুমী ব্যবসায়ীরা মাথাচাড়া দিয়ে ওঠে। এবারও ব্যতিক্রম হয়নি। নির্বিঘ্নে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে নিম্নমানের সেমাই তৈরি।

ঈদ উপলক্ষে শহর ও আশপাশের এলাকায় বেশ কয়েকটি কারখানায় সেমাই তৈরি হচ্ছে। এসব কারখানাগুলোর কিছু কিছুর বিএসটিআইয়ের অনুমোদন বিস্কিট তৈরির জন্য থাকলেও সেমাই তৈরির জন্য নেই অধিকাংশরই অনুমোদন। এসব অস্বাস্থ্যকর সেমাই চাঁদপুর শহরসহ জেলার বিভিন্ন অঞ্চলে যাচ্ছে।

চাঁদপুরে শহরের পুরান বাজারের বিভিন্ন স্থানে সেমাই কারখানা গড়ে উঠছে। সরেজমিন দেখা গেছে, অধিকাংশ কারখানায় নোংরা পরিবেশে নিম্নমানের সামগ্রী দিয়ে সেমাই তৈরি হচ্ছে। কারিগররাও অপরিচ্ছন্ন। এসব কারখানায় খোলা জায়গায় রয়েছে ময়লা-আবর্জনা। বাতাসে ধুলাবালি উড়ছে। মানা হচ্ছে না ন্যূনতম স্বাস্থ্যবিধিও।

এর মধ্যেই তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই।গত বছর প্রশাসন এ সব কারখানায় বেশ কয়েকবার অভিযান চালিয়ে জরিমানা আদায় করলেও এ বছর এসব কারখানাগুলোতেই সেমাই তৈরি হচ্ছে। 

এ ব্যাপারে জেলা মার্কেটিং কর্মকর্তা মো. রেজাউর করিম বলেন, এ বছর সেমাই কারখানার মালিকদের সঙ্গে বৈঠক হয়েছে। সেমাই তৈরি ও কারখানার পরিষ্কার-পরিচ্ছন্নসহ সব নিয়মকানুন বজায় রাখার জন্য কারখানা মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, ‘প্রতিনিয়ত আমাদের ভেজালবিরোধী অভিযান চলছে। এ অভিযান ঈদের আগ পর্যন্ত চলবে।’

কুমিল্লা অঞ্চলের বিএসটিআই কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আমরা লকডাউনের পূর্বেও অভিযান চালিয়েছি। শ্রীঘ্রই আবারও অভিযান চালানো হবে। আপনারা সাংবাদিকরা নিউজ করে আমাদেরকে সহযোগিতা করুন।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *