মুমিনুলের বিদায় – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মুমিনুলের বিদায়

স্পোর্টস ডেস্ক :


  • আপডেট সময়
    শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১


নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হকের পরিণত ব্যাটিংয়ে দ্বিতীয় দিনেও আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। শান্ত ১৬৩ রানে আউট হওয়ার পর এবার ১২৭ রানে বিদায় হলেন মুমিনুল। দলীয় ৪২৪ রানে ধনঞ্জয় ডি সিলভাকে খেলতে গিয়ে থিরামান্নের তালুবন্দি হন টাইগার অধিনায়ক। সাজঘরে ফেরার আগে ৩০৪ বল খেলে ১২৭ রানের ইনিংসে ১১টি চার মারেন এই বাঁ হাতি টপ অর্ডার ব্যাটসম্যান। এর আগে শান্ত খেললেন দেড় শতাধিক রানের অসাধারণ ইনিংস। ডাবল সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ওয়ান ডাউনের এই ব্যাটসম্যান। তবে ১৬৩ রানে থামে শান্তর ইনিংস। দলীয় ৩৯৪ রানে লাহিরু কুমারাকে খেলতে গিয়ে তার হাতেই বল তুলে দেন তিনি। বড় ইনিংসে ৩৭৮ বলের মোকাবেলায় ১৭টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। প্রথম দিন শান্তর সেঞ্চুরি এবং তামিম-মুমিনুলের হাফ সেঞ্চুরিতে দিনশেষে ২ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১২৬ রান নিয়ে শান্ত এবং অধিনায়ক মুমিনুল ৬৪ রান নিয়ে দিনশেষ করেন।
বুধবার ম্যাচের শুরুতে টস জিতে প্রথম ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় উইকেটে ঘুরে তামিম-শান্ত জুটিতে ঘুরে দাড়ায় টাইগাররা। সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটি চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম। এই দুজন মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও খেলতে থাকেন শান্ত। মুমিনুলের সঙ্গে জুটি বেধে শান্ত টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন। অন্যদিকে মুমিনুল পূর্ণ করেন ১৪তম ফিফটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *