হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস থেকে ছবি ও ভিডিও ডাউনলোড করা যাবে – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস থেকে ছবি ও ভিডিও ডাউনলোড করা যাবে

আইটি ডেস্ক:


  • আপডেট সময়
    শনিবার, ২৪ এপ্রিল, ২০২১


সম্প্রতি নতুন ফিচার লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এবার হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে খুব সহজেই স্ট্যাটাসে দেওয়া ছবি ও ভিডিও ডাউনলোড করার উপায়। মাত্র কয়েকটি ধাপ অনুসরণ করলেই নিজের স্মার্টফোন থেকে ডাউনলোড করে নেয়া যাবে পছন্দের ছবি ও ভিডিও। জেনে কিভাবে ডাউনলোড করা যাবে। প্রথমে নিজেদের স্মার্টফোনে গুগল ফাইল ডাউনলোড করতে হবে। এরপর এই অ্যাপটির উপরের বাম দিকের কোণে মেনু আইকনে ক্লিক করতে হবে। এবার ‘Settings’ অপশনে ট্যাপ করতে হবে। এখানেই ‘show hidden files’-এর সামনে থেকে টগল টার্ন অন করতে হবে। এরপর ডিভাইজের ফাইল ম্যানেজারে যেতে হবে।
এবার ইন্টারনাল স্টোরেজ থেকে প্রথমে WhatsApp ও পরে মিডিয়া ও স্টেটাস (Internal storage>WhatsApp>Media>Statuses) অপশনে যেতে হবে। এই পর্যন্ত যে স্টেটাসগুলো দেখা হয়েছে, সেগুলো এবার ফোল্ডারে দেখা যাবে। এবার পছন্দের ছবি বা ভিডিওটিতে ক্লিক করতে হবে।
যেটি সিলেক্ট করা হয়েছে, তার উপর লং প্রেস করতে হবে। শেষমেশ ফাইল ম্যানেজারের পছন্দের জায়গায় সেভ ও ডাউনলোড করে নিতে হবে ছবিটি। আলাদা আলাদা অ্যান্ড্রয়েড ডিভাইজে এই পদ্ধতি একটু ভিন্ন হতে পারে। তবে অধিকাংশ ক্ষেত্রেই ফাইল ম্যানেজার (File Manager) খোলার পর স্ক্রিনের ডান দিকে হোয়াটসঅ্যাপ মিডিয়া ফোল্ডার দেখা যাবে। সেখান থেকেই যাবতীয় কাজ করা যাবে। পছন্দের ছবি বা ভিডিও স্টেটাস থেকে সরাসরি সেভ হয়ে যাবে ফোনে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *