সিঙ্গাপুরে ফের বাড়ছে আক্রান্ত, ১২০০ জন কোয়ারেন্টিনে – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সিঙ্গাপুরে নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন অভিবাসীরা। দেশটির একটি শ্রমিক আবাসন কেন্দ্রের মোট ১২০০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার দেশটির ওয়েস্টলাইট উডল্যান্ডস ডরমেটরিতে নিয়মিত পরীক্ষার সময় মাত্র এক সপ্তাহ আগে দ্বিতীয় ডোজ টিকা নেয়া এক কর্মীর করোনা শনাক্ত হয়। তার রুমমেটেরও করোনা ধরা পড়ে। এখন পর্যন্ত সেখানকার মোট ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এরপরই সব শ্রমিককে কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

করোনাভাইরাস মহামারি শুরুর পর সিঙ্গাপুরে আক্রান্ত ৬০ হাজার মানুষই ছিল জনাকীর্ণ শ্রমিক আবাসনের বাসিন্দা। এসব আবাসনের বেশিরভাগ বাসিন্দাই দক্ষিণ এশীয় কম মজুরির শ্রমিক।

ওই সময় এসব আবাসনে লকডাউন দেয়া হয়। এছাড়া দীর্ঘমেয়াদি ভিসা থাকার পরও যারা সম্প্রতি ভারত সফর করেছে তাদের প্রবেশ নিষিদ্ধ করেছে সিঙ্গাপুর।

jagonews24

১২০০ শ্রমিককে কোয়ারেন্টিনে পাঠানোর বিষয়ে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ‘কাজ শুরুর আগে এসব শ্রমিক বাড়ি থাকার নোটিশ অনুসরণ করার পরও ভাইরাস ছড়ানোর ঝুঁকি থেকেই যায় আর আবাসন কেন্দ্রগুলোতে আরেক দফা সংক্রমণের কারণও হয়ে উঠতে পারে।’

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আবাসন কেন্দ্রে নতুন সংক্রমণের সঙ্গে ভারতের নতুন বৈশিষ্ট্যের করোনার কোনও সংযোগ আছে বলে এখনও কোনও প্রমাণ পাওয়া যায়নি।

উচ্চ ঝুঁকির দেশগুলো থেকে যাওয়া শ্রমিকদের জন্য কোয়ারেন্টিন সময় আরও বৃদ্ধি করেছে সিঙ্গাপুর। এছাড়া পরীক্ষাও কঠোর করা হয়েছে।

আক্রান্ত না হওয়া কর্মীদের টিকা দেয়াকে অগ্রাধিকার দিচ্ছে সিঙ্গাপুর। এছাড়াও সুস্থ হয়ে ওঠা শ্রমিকদের এক ডোজ টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছে দেশটির সরকার।

সবশেষ গত বছরের সেপ্টেম্বরে শ্রমিক আবাসনের বাসিন্দাসহ ১০ জনেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পরে। এরপর থেকে আক্রান্তের আর কোনও খবর পাওয়া যায়নি।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *