কানাডায় করোনায় মৃত্যু ২৪ হাজার ছাড়াল – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কানাডায় করোনাভাইরাসে এ পর্যন্ত ২৪ হাজার ২৪ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৮৭ হাজার ৯১৮ জন। আর ১০ লাখ ৭৮ হাজার ৭ শত ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। কানাডার প্রধান চারটি প্রদেশ ব্রিটিশ কলাম্বিয়া, অন্টারিও, কুইবেক ও আলবার্টায় করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়িয়ে পড়েছে, যা জনমনে আতঙ্কের সৃষ্টি করছে।

প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা সংক্রমণ রোধে ইতোমধ্যে কয়েকটি প্রদেশে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এদিকে ২০২২ থেকে ২০২৪ সালের মধ্যে করোনা টিকার কোনো ঘাটতি যেন না পড়ে, সেজন্য কয়েক কোটি ডোজ টিকার ব্যবস্থা করেছে কানাডা। চুক্তি হয়েছে একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে। এ জন্য ভ্যাকসিন উৎপাদনকারী একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি শেষে কয়েক কোটি ডোজ সুরক্ষিত রাখার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওর হাসপাতালগুলো অধিক সংখ্যক করোনা রোগীর চিকিৎসা নিশ্চিত করতে ঐচ্ছিক অস্ত্রোপচারসহ জরুরি নয় এমন চিকিৎসা কমিয়ে আনতে শুরু করেছে। এ ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট শুক্রবার বলেন, এ সিদ্ধান্তের ফলে অন্টারিওর হাসপাতালগুলোতে আইসিইউ সক্ষমতা এক হাজার শয্যা পর্যন্ত বেড়ে যাবে।

অন্যদিকে কানাডায় প্রবেশ ও দেশের অভ্যন্তরে ভ্রমণকে নতুন করে সীমিত করার কথা ভাবছে সরকার। ইতোমধ্যে ভারত ও পাকিস্তানের সঙ্গে আগামী এক মাসের জন্য ফ্লাইট স্থগিত করেছে কানাডা। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর কঠোরভাবে গুরুত্বারোপ করা করেছে দেশটির সরকার।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *