ভারতের পরিস্থিতি নিয়ে ডব্লিউএইচওর হুঁশিয়ারি – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতের ব্যাপক সংক্রমণ নিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম ঘেব্রেয়েসুস জানিয়েছেন, ভারতে সঙ্কট মোকাবিলায় সহযোগিতা করতে তার সংস্থা দ্রুতগতিতে কাজ করছে।

ডব্লিউএইচওর প্রধান বলেন, ‘ভারতের পরিস্থিতি অত্যন্ত মর্মান্তিক। প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে ডব্লিউএইচও সাধ্যমতো তৎপর রয়েছে।’

ভারতের চিকিৎসাকর্মীদের সঙ্গে কাজ করতে ডব্লিউএইচওর দুই হাজার ৬০০ জনেরও বেশি বিশেষজ্ঞকে নিযুক্ত করা হয়েছে বলে জানান জাতিসংঘের স্বাস্থ্য সংস্থা ডব্লিউএইচওর প্রধান। এ ছাড়া কয়েক হাজার অক্সিজেন কনসেন্ট্রেটর, মোবাইল হাসপাতাল ও ল্যাব সরঞ্জাম সরবরাহ করা হয়েছে বলে জানান টেড্রোস আধানম।

করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণে পর্যুদস্ত ভারতের অনেক হাসপাতালে ধারণক্ষমতার চেয়ে বেশি রোগী ভর্তি রয়েছে। সেসব হাসপাতালে ভর্তিচ্ছু কোভিড-১৯ রোগী এলে বাধ্য হয়ে তারা তাদের ফিরিয়ে দিচ্ছেন। হু হু করে বেড়ে চলেছে করোনায় মৃত্যু সংখ্যাও। মৃতদেহ সৎকারে দিল্লি ও মহারাষ্ট্রের শ্মশানগুলোকে ব্যস্ত সময় পার করতে হচ্ছে।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, অক্সিজেন কিংবা হাসপাতালের শয্যা পাওয়ার আশায় রোগীর স্বজনদের আকুতির দৃশ্য। এরই মধ্যে রাজধানী দিল্লিতে লকডাউন সাত দিন বাড়ানো হয়েছে।

১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে করোনাভাইরাস এখন সর্বোচ্চ আগ্রাসী আকার ধারণ করেছে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ অনেক দেশই টিকার উপাদানসহ অন্যান্য সরঞ্জাম সরবরাহের মাধ্যমে ভারতের পাশে দাঁড়িয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *