৭ বছরেও চাঞ্চল্যকর ৭ খুন মামলার রায় হয়নি – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় সাত বছরেও মামলার রায় বাস্তবায়ন হয়নি। নিম্ন আদালতের পর হাইকোর্টে দ্রুত রায় ঘোষণা করা হলেও, আপিল বিভাগে আটকে আছে মামলাটি। আপিল নিষ্পত্তিতে ধীর গতির অভিযোগ করেছেন নিহদের পরিবার।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহরণ করা হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, তার আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে। তিনদিন পর শীতলক্ষ্যা নদীতে ভেসে ওঠে তাদের মরদেহ। 

এ ঘটনায় নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী ও আইনজীবী চন্দন সরকারের জামাতা বাদী হয়ে ফতুল্লা থানায় আলাদা দুটি মামলা করেন। এসব মামলায় ৩৫ জনকে আসামি করা হয়। 

২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি অভিযোগপত্র দেয় পুলিশ। হত্যার তিন বছর পর ২০১৭ সালের ১৬ জানুয়ারি আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি বরখাস্ত কাউন্সিলর নূর হোসেন, সাবেক রেব কর্মকর্তা তারেক সাঈদ মোহাম্মদ, আরিফ হোসেন ও  রানাসহ ২৬ জনের ফাঁসির আদেশ দেন নিম্ন আদালত। বাকি ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। 

২০১৭ সালের ২২ আগস্ট এ মামলায় ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেয় হাইকোর্ট। বাকি ১১ আসামিকে মৃত্যুদণ্ডের বদলে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এ রায়ের বিরুদ্ধে আপিল করেন মৃত্যুদণ্ড পাওয়া ১০ আসামিসহ ১৩ জন। 

আপিল বিভাগে মামলার কার্যক্রম ধীর গতিতে চলছে বলে জানান নিহতদের স্বজনরা। নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল থাকবে- এমনটাই আশা করছে নিহত কাউন্সিলর নজরুল ইসলামের পরিবার।

নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বলেন, অন্তত বিচারটাও যদি হয়, তাহলে সন্তানরা এ ভেবে স্বস্তি পাবে যে বাবা হত্যার বিচার হয়েছে। আমরা সরকারের কাছে শুধু বিচার চাই।  

নিম্ন আদালতের রায়, উচ্চ আদালতে বহাল থাকবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল। 

তিনি বলেন, জেলা জজ আদালতে যে রায় হয়েছে উচ্চ আদালতেও সে রায় বহাল আছে। এখন জানতে পেরেছি তারা আপিল বিভাগে আপিল করেছে। আমরা আশা করছি রায় বহাল থাকবে। 

নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবি এলাকাবাসীর। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *