পশ্চিমবঙ্গ-আসামও কাঁপালো ভূমিকম্প – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ ও আসামসহ দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বিভিন্ন স্থানে ভূমিকম্প আঘাত হেনেছে।

বুধবার (২৮ এপ্রিল) সকাল সোয়া ৮টার দিকে এ ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ১।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’র খবরে বলা হয়েছে, বুধবার সকালে আসামের গোয়াহাটিতে এবং পশ্চিমবঙ্গের কোচবিহার, মুর্শিদাবাদ, জলপাইগুড়িসহ উত্তরাঞ্চলীয় এলাকাগুলোতে এ ভূমিকম্প অনুভূত হয়।

ন্যাশনাল সেন্টার অব সিসমোলোজি’র বরাত দিয়ে খবরে আরো বলা হয়, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল অরুণাচল প্রদেশে। তবে সেটা পুরোপুরিভাবে নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে একইসময়ে আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং জেলাগুলোতেও ভূমিকম্প অনুভূত হয়েছে। এছাড়া মালদা ও দক্ষিণবঙ্গের কিছু জেলার বাসিন্দারাও এ কম্পন অনুভব করেছেন। এমনকি কলকাতাতেও মৃদ্যু ভূকম্পন হয়েছে বলে সংবাদমাধ্যম আনন্দবাজার-এর খবরে জানানো হয়েছে।

এদিকে বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল আসামের গুয়াহাটির কাছে শোণিতপুরে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভূমিকম্পের ফলে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ঘর ছেড়ে খোলা আকাশের নীচে নামে। কিছু জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙেছে। কোথাও কোথাও ঘরবাড়ি ও রাস্তায় ফাটল ধরেছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এদিবে বুধবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টার কিছু আগে রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। গেল কয়েকদিন ধরে তীব্র দাবদাহের মধ্যেই এবার দেশের বিভিন্ন অঞ্চল ভূকম্পনে কেঁপে উঠলো।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *