বোরো সংগ্রহে সিন্ডিকেট সহ্য করা হবে না: খাদ্যমন্ত্রী – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: চলতি বোরা মৌসুমে ধান সংগ্রহে কোনও সিন্ডিকেট সহ্য করা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, সংগ্রহের ক্ষেত্রে ধানের গুণগত মান শতভাগ নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে কোনও আপস করা হবে না। সে বিষয়ে খাদ্য মন্ত্রণালয়ের প্রধান দফতর থেকে শুরু করে মাঠ পর্যায়ের সব কর্মকর্তা কর্মচারীদের সতর্কতার সঙ্গে সচেষ্ট থাকতে হবে। সরকার কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করাসহ নানা সুযোগ-সুবিধা অব্যাহত রেখেছে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশের সঙ্গে নওগাঁ জেলারও বোরো মৌসুমের ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খাদ্য মন্ত্রণালয় সচিব ড. নাজমানারা খানুমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা যুক্ত হয়। 

মিল মালিক, খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও খাদ্যগুদামে কর্তব্যরত শ্রমিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, সময় মতো চুক্তি সম্পাদক করবেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের বিপরীতে দেয়া চাহিদাপত্র অনুযায়ী ধান গুদামে সরবরাহ করতে হবে। কৃষকরা যেন কোনো ভাবেই হয়রানির শিকার না হয়। ভালো ব্যবহারকরা সহ সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ এ ক্ষেত্রে কোনও সিন্ডিকেট সহ্য করা হবে না।

জেলা প্রশাসক হারুন অব রশীদের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন- পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকক জিএম ফরুখ হোসেন পাটওয়ারী, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ সামশুল ওয়াদুদ, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমান উদ্দিন, জেলা চাল কল মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকলাদার প্রমুখ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *