সর্বশক্তি দিয়ে ভারতকে সহায়তা করব : বাইডেন – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সর্বশক্তি দিয়ে ভারতকে সহায়তা করব : বাইডেন

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। এই অবস্থায় সব রকম সহায়তা দিয়ে দেশটির পাশে থাকার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর : এনডিটিভি। গত মঙ্গলবার (২৭ এপ্রিল) হোয়াইট হাউসে এক প্রেস ব্রিফিংয়ে এই সহায়তার কথা জানান তিনি। এর আগে সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলেন বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি শিগগিরই ভারতে সব রকমের সাহায্য পাঠাচ্ছি। তার মধ্যে রেমডেসিভির ও অন্যান্য ওষুধও থাকবে। ভারতে টিকা তৈরির জন্য যে কাঁচামাল প্রয়োজন তাও আমরা পাঠাবো। এতে টিকা উৎপাদন বৃদ্ধি পাবে।’ বাইডেন বলেন, ‘আমরা এখন যে সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছি তাতে আরও বেশি টিকার ব্যবহার শুরু করতে হবে। আমরা এই মুহূর্তে অন্যান্য দেশে টিকা পাঠাতে সক্ষম। আর সেটা ভারতকে দিয়েই শুরু করতে চাই।’ তিনি আর বলেন, ‘আমি সর্বশক্তি দিয়ে ভারতকে সহায়তা করব। কারণ, আমাদের দুঃসময়ে সবার আগে এগিয়ে এসেছিল ভারত।’
প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউতে ভারতে দৈনিক সংক্রমণ বেশ কয়েকদিন ধরেই ৩ লাখের ওপরে রয়েছে। হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ায় শয্যা মিলছে না। এছাড়া অক্সিজেন সংকটের কারণে করোনায় প্রাণহানিও দ্রুত বেড়ে চলেছে। এই অবস্থায় বহির্বিশ্বের কাছে সাহায্যের আবেদন করেছিল ভারত। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রসহ ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, ইউরোপীয় ইউনিয়ন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *