অবশেষে পুলিশি প্রহরায় জোয়ানশাহী হাওড়ে ধান কাটলেন কৃষকরা – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভৈরব ( কিশোরগঞ্জ) সংবাদদাতা : ভৈরবে জোড়া খুনের ঘটনাকে কেন্দ্র করে পুনরায় যেন আর সংঘাত সৃষ্টি না হয় সেজন্য পুলিশের পাহারায় জোয়ানশাহী হাওড়ের ধান কাটা শুরু করেছেন কৃষকরা। বৃহস্পতিবার সকাল থেকে সংঘাত পুর্ন আগানগর লুন্দিয়া খলাপাড়ার কৃষকরা জমি থেকে ধান কেটে তাদের ঘরে তুলচ্ছেন।  

গত ১৭ এপ্রিল ভৈরবের আগানগর ইউনিয়নের লুন্দিয়া খলাপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু দলের লোকদের মাঝে সংঘর্ষে ২ জন নিহতের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রায় ৩ শতাধিক ঘরবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট হয়। এ ঘটনায় ভৈরব থানায় উভয় পক্ষের ৫টি মামলা দায়ের হয়। ঐ সকল মামলায় প্রায় ৭ শত লোককে আসামী করা হয়েছে। এরপর থেকে গ্রেফতার আতংকে লুন্দিয়া ও খলাপাড়া গ্রাম দুটি পুরুষ শুন্য হয়ে পড়ে। এদিকে ঐ এলাকার জোয়ানশাহী হাওড়ে বোরো ধান পাকতে শুরু করেছে^। একদিকে গ্রেফতার আতংক অপরদিকে   হামলার আশংকায় হাওড়ের ধান কাটা নিয়ে কৃষকদের মাঝে দেখা দেয় অনিশ্চয়তা। ধান কাটার বিষয়টি বিবেচনায় এনে ভৈরব থানা পুলিশ ও উপজেলা প্রশাসন বৃহস্পতিবার সকাল থেকে জোয়ানশাহী হাওরে অবস্থান নিয়ে কৃষকদের ধান কাটতে উদ্বুদ্ধ করেন। পুলিশের এমন আশ্বাসে মামলার আসামী ব্যাতীত লোকজন পুলিশের উপস্থিতিতে নির্বিঘ্নে তাদের জমি থেকে ধান কেটে ঘরে তুলেন। এ সময় প্রায় অর্ধশতাধিক পুলিশের একটি দল দুটি টিমে বিভক্ত হয়ে লুন্দিয়া ও খলাপাড়া এলাকায় অবস্থান নিয়ে নিরাপদে ধান কাটতে কৃষকদের সহযোগিতা করেন। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কৃষিকর্মকর্তাসহ ব্লক সুপারভাইজাররাও হাওড়ে উপস্থিত থেকে কৃষকদের সার্বিক খোজ খবর নেন।

এ বিষয়ে লুন্দিয়া ও খলা পাড়া গ্রামের কৃষক আঃ আলী ও মরম মিয়া সহ অনেকেই জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র কওে জোড়া খুন ও মামলার ভয়ে গ্রাম ছাড়া ২ গ্রামের মানুষ । এদিকে জমির ধান পেকেঁ গেলেও ফের সংঘর্ষ ও পুলিশের ভয়ে আমরা ধান কাটতে পারছিলামনা । কিন্ত পুলিশ ও কৃষি অফিসের সহযোগিতায়  আমরা নিরীহ লোক যারা মামলার আসামী নয় বা সংঘর্ষে জড়িত না আমরা  পুলিশের পাহাড়ায় ধান কেটে ঘরে তুলছি ।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার আকলিমা বেগম জানান, ঘটনার খবর পেয়ে কৃষি বিভাগ পুলিশের সাথে যোগাযোগ করে  ধান কাটার ব্যবস্থা করে। তিনি বলেন আমি নিজে তদারকি করে আজ প্রায় ১৫ হেক্টর জমির পাকা ধান কাটার ব্যবস্থা করেছি।

এ বিষয়ে ভৈরব থানার অফিসার ইনচার্জ ( ওসি)  মোঃ শাহিন জানান, যারা মামলার আসামী নয় তাদের কোন ভয় নেই। কৃষি বিভাগের অনুরোধে আজ পুলিশের উপস্থিতিতে কৃষকরা নির্বিগ্নে নিরাপদে ধান কেটেছে। যতদিন জমিতে পাকা ধান থাকবে ততদিন পুলিশ উপস্থিত থেকে ধান কাটতে কৃষকদের সহযোগীতা অব্যাহত থাকবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *