দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় আসছি: মমতা – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আন্তর্জাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের আগে আজ শুক্রবার ভার্চুয়াল এক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় প্রার্থী ও এজেন্টদের জানিয়েছেন, ‌দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবারো তার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসই রাজ্যের ক্ষমতায় আসছে।

ভোট শেষ ও গণনার আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় প্রার্থী, পোলিং এজেন্ট ও দলের নেতাদের নিয়ে এই প্রথম বৈঠক করলেন। ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের পর ফল প্রকাশের আগে এ ধরনের বৈঠকে তাকে বসতে দেখা যায়নি।

ভোট গণনার সময় কী করণীয় বৈঠকে সেই বিষয়ে কিছু পরামর্শ দেন দলনেত্রী মমতা। ভোট গণনা কেন্দ্রের এজেন্টদের গণনার ‘ট্রেন্ড’ দেখে হতাশ হয়ে গণনা কেন্দ্র ছাড়ার মতো কাজ করতে নিষেধ করে তিনি বলেন, ‘ভোট গোনা শেষ না হওয়া পর্যন্ত গণনা কেন্দ্রে থাকুন।’

দলীয় বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন , ‘আমরা দুই-তৃতীয়াংশ আসন নিয়ে রাজ্যে ক্ষমতায় আসছি। আপনারা কেউ গণনা কেন্দ্রের ট্রেন্ড দেখে গণনা কেন্দ্র ছাড়বেন না। কেউ খেতে দিলে খাবেন না। ধূমপান করবেন না।’

মমতা বন্দ্যোপাধ্যায় এমন কথা এবার এর আগেও নির্বাচনী সভায় একাধিকবার বলেছেন। শুক্রবার সেই একই কথা আবারো দলের প্রার্থী ও ভোট গণনা কেন্দ্রে যারা থাকবেন, সেসব এজেন্টকে স্মরণ করিয়ে দিলেন পশ্চিমবঙ্গের টানা দুই বারের মুখ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘ভোট গণনার আগে ফর্ম ভালো করে পরীক্ষা করে নিতে হবে। গণনা কেন্দ্রে থাকার সময় জঙ্গল মহল ও উত্তরবঙ্গের কিছু আসন থেকে প্রথমে গণনার ট্রেন্ডে বিরোধীরা এগিয়ে আছে দেখলে গণনা কেন্দ্র ছেড়ে যাবেন না। মনে রাখবেন জয় তৃণমূলেরই হবে।’

মমতার এমন কথায় অবশ্য প্রশ্ন উঠেছে, তাহলে কি উত্তরবঙ্গ আর জঙ্গলমহলের ভোটের ফল নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় চিন্তিত? ফল  প্রকাশের আগে মমতার এই ‘বিরল বৈঠকে’ ২৮৭ প্রার্থীর সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতারাও।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *