নেছারাবাদের সারেংকাঠি ইউপি সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা :নেছারাবাদ উপজেলার সারেংকাঠি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য শেখ আব্দুর রহিম (আবির) এর বিরুদ্ধে ঘুষ দুর্নীতিসহ নানা অভিযোগ পাওয়া গেছে । গৃহহীনদের ঘর দেয়ার কথা বলে টাকা নেয়া, বিভিন্ন জনকে টিউবওয়েল দেয়ার আশ্বাস দিয়ে টাকা গ্রহন ও গ্রামের দরিদ্রদের ভাতা দেয়ার নামে উৎকোচ গ্রহনসহ সীমাহীন দুুর্নীতি করে পার পেয়ে যাচ্ছে ইউপি সদস্য আবির। সংখ্যালঘু অধ্যুষিত করফা ঠাকুরবাড়ি এলাকায় আবির একটি সন্ত্রাসী চাঁদাবাজ গ্রুপ নিয়ন্ত্রন করায় সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। ইউপি চেয়ারম্যান সায়েম শেখের বিশ্বস্ত, ক্যাডার ইউপি সদস্য আবিরের অপকর্মের বিরুদ্ধে সাধারন মানুষ মুখ খুলতে সাহস পাচ্ছে না।
সরজমিনে জানাগেছে শেখ আব্দুর রহিম আবির ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর গত পাঁচ বছরে দরিদ্রদের ভাতা প্রদানে ঘুস গ্রহন, উন্নয়ন কাজ না করে টাকা অত্মসাত, সরকারি সাহায্য পাইয়ে দেয়ার কথা বলে অগ্রিম ঘুষ নিয়ে দরিদ্রদের টাকা আত্মসাত করার অভিযোগ রয়েছে ওই সদস্যের বিরুদ্ধে। দরিদ্র গনেশ মন্ডল ও মালতি রানিকে সরকারি ঘর পাইয়ে দেয়ার কথা বলে বিশ হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেন ওই দম্পত্তি। মালতি অভিযোগ করেন, ইউপি সদস্য আবিরের বিশ্বস্ত সহচর সুদেব সিংহ  (দোকানদার) গত বছর শ্রাবন মাসে তার কাছ থেকে একটি ঘর দেয়ার কথা বলে ২০ হাজার টাকা নিয়েছে। তারপর ঘরের জন্য সুদেব সিংহ এবং আবিরের কাছে গেলেই তারা পরবর্তী বরাদ্ধ আসার পর দিবে বলে বার বার সময় ক্ষেপন করে, এখন পর্যন্ত ঘর দেয়নি। এছাড়াও একই গ্রামের কবির নামে এক দরিদ্রকে ঘর দেয়ার কথা বলে ইউপি সদস্য আবির পাঁচ হাজার টাকা নিয়ে ঘর দেয়নি। এমনকি কবিরের টাকাও ফেরত দেয়নি। এদিকে স্কুল শিক্ষিকা লেখা মিস্ত্রী অভিযোগ করেন তাকে একটি গভীর নলকুপ দেয়ার কথা বলে আবির মেম্বর ২৩ হাজার টাকা নিয়েছে প্রায় দুই বছর আগে। এখন পর্যন্ত তার টিউবওয়েল দেয়নি ওই ইউপি সদস্য। হরশিত বৈদ্যেকে বয়স্ক ভাতা প্রদানে তিন হাজার টাকা নিয়েছেন আবির। এভাবে ওই ওয়ার্ডে তার সময়ে ভাতা প্রাপ্তদের প্রত্যেকেই তিন থেকে পাঁচ হাজার টাকার বিনিমিয় ভাতা পেয়েছেন বলে বিস্তর অভিযোগ আছে আবিরের বিরুদ্ধে। টাকা পয়সা নেয়ার এসব অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য আব্দুর রহিম আবির বলেন, গত ৫ বছরে তার বিরুদ্ধে কেউ কোনো অভিযোগ করেনি। এবার প্রার্থী হওয়ার পরে তার প্রতিদ্বন্দ্বিরা চক্রান্ত করে তাদের কিছু সমর্থক দিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। ইউপি সদস্যের দুর্নীতির বিষয় সারেংকাঠি ইউপি চেয়ারম্যান সায়েম শেখ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আবিরের এত দুর্নীতির কথা আগে কেউ তার কাছে অভিযোগ দেয়নি। ঘর এবং টিউবওয়েল দেয়ার কথা বলে কারো কাছ থেকে টাকা নিয়ে থাকলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান। এ বিষয় নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেন বলেন, ক্ষতিগ্রস্থরা ওই ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *