রোজা এলে নিজের মধ্যে অনেক পরিবর্তন টের পাই : পরীমনি – bnewsbd.com

বিনোদন

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

রোজা এলে নিজের মধ্যে অনেক পরিবর্তন টের পাই : পরীমনি

তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। ঢাকাই সিনেমার ‘মোস্ট বিউটিফুল এন্ড গ্ল্যামারাস’ নায়িকা পরীমনি জানালেন রোজা নিয়ে তার দর্শন ও উপলব্ধির কথা। তিনি বর্তমানে রয়েছেন দুবাই। সেখান থেকে আলাপচারিতায় নস্টালজিক হয়ে মজার ছলে বললেন শৈশবে রোজা রাখার অনেক গল্প।
প্রশ্ন: কবে প্রথম রোজা রাখা হয়?
পরীমনি : বয়সটা ঠিক কত ছিলো মনে নেই। তবে অনেক ছোট ছিলাম। নানির সাথে জোর করে সেহরী খেয়েছিলাম৷ এরপর রোজা রেখে ফেলি। সে কি কষ্ট৷ আর ইফতারে অনেক আনন্দ পেয়েছিলাম। সম্ভবত তখন ক্লাস থ্রি অথবা ফোরে পড়ি।
প্রশ্ন: শৈশবের সেহরী বা ইফতারি নিয়ে বিশেষ কোনো মজার ঘটনা মনে পড়ে যা শেয়ার করতে চান ভক্তদের সাথে?
পরীমনি : ছোটবেলায় রোজা রেখে একবার ভুল করে পানি খেয়ে ফেলেছিলাম। আসরের নামাজের পর। তারপর আমার সে কি কান্না। বাসার সবাই মিলে কত করে বোঝানোর চেষ্টা করেছিল। তারা বলছিলেন মনের ভুলে খেয়েছি, কিছু হবে না৷ কিন্তু আমার তো কিছুতেই কান্না থামছিল না। কাঁদতে কাঁদতে ক্লান্ত হয়ে ঘুমিয়ে গিয়েছিলাম।
প্রশ্ন: শৈশব ও বড়বেলার রমজান মাস নিয়ে অনুভূতি, রোজা রাখার অনুভূতির মধ্যে কোনো পার্থক্য পান?
পরীমনি : রোজা রাখায় কেনো পার্থক্য কেনো থাকবে। তবে হ্যাঁ সেইসব দিনগুলো, পরিবারের অনেক মানুষকে মিস করি। এসব আজীবন মেমোরিতে থেকে যাবে৷ রমজান এলে অনেক কিছুই খুব বেশি বেশি মনে পড়ে। শৈশবের রোজা ছিলো আনন্দময়। এখন রোজা রাখাটা দায়িত্ব ও কর্তব্যের৷
প্রশ্ন: সেহরী ও ইফতারে আপনার প্রিয় খাবার কি?
পরীমনি : ইফতারে খেজুর আর শরবত মাস্ট। ভাজাপোড়া, ফল আর মিষ্টি তো থাকেই। সেহরীতে যখন যা থাকে, স্বাস্থ্যের দিকটাও মাথায় রাখি৷
প্রশ্ন: রমজানে আপনার উপলব্ধি কি?
পরীমনি : অনেক সংযমে পরিপূর্ণ হই আমরা রোজা এলে। এটা আমি টের পাই৷ অনেক পরিবর্তন আসে নিজের মধ্যে৷ যেগুলো হয়তো রমজান ছাড়া পসিবল হতো না।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *