বিজেপি ও তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা চলছে। স্থানীয় সময় সকাল ৮টায় ভোটগণনা শুরু হয়েছে।

এনডিটিভি প্রকাশিত প্রাথমিক ফলাফলে বিজেপি ও তৃণমূলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলছে। সবশেষ তৃণমূল পেয়েছে ১১৬টি আসন। আর বিজেপি পেয়েছে ১০৮টি আসন।  সরকার গঠনে কোনো দল বা জোটকে ১৪৮ আসন পেতে হবে।  

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, নন্দীগ্রামে এগিয়ে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সামান্য ব্যবধানে পিছিয়ে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। গণনা পদ্ধতি পরিবর্তন হওয়ায় এবার চূড়ান্ত ফল প্রকাশে কিছুটা দেরি হতে পারে।

করোনার কারণে এবার কাউন্টিং হলের সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। ২৯২টি আসনের জন্য ২৩টি জেলায় ১০৮টি গণনাকেন্দ্রে ৭০৬টি কাউন্টিং হল করা হয়েছে। প্রথমে ব্যালট পেপার গণনা হবে। পরে ইভিএমের ভোট গণনা হবে।

নিরাপত্তা নিশ্চিতে গণনাকেন্দ্রের বাইরে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাজ্যটিতে আট দফার নির্বাচন শেষ হয় বৃহস্পতিবার। পশ্চিমবঙ্গ বিধানসভায় মোট আসন ২৯৪টি। প্রার্থীর মৃত্যুতে দুটি আসনে ভোট হয়নি।

এদিকে, পশ্চিমবঙ্গের পাশাপাশি তামিলনাড়ু, কেরালা, আসাম ও পুদুচেরিতেও ভোটগণনা চলছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *