স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী আজ – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী আজ (২ মে)। ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকারের) প্রথম অধিদফতর হিসেবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়। এ দিবসটি উপলক্ষে নানা আয়োজন করেছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (১ মে) দিবাগত রাতে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৯৭১ সালের আজকের এই দিনে (২ মে) বাংলাদেশ সরকারের প্রথম অধিদফতর হিসাবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়েছিল। দিবসটি উপলক্ষে সীমিত পরিসরে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল আলোচনা সভার মাধ্যমে কর্মসূচির শুরু হচ্ছে।

স্বাস্থ্য মহাপরিচালক বলেন, স্বাস্থ্য অধিদফতর প্রতিষ্ঠাকালের পর থেকে মহান স্বাধীনতা সংগ্রাম ও বর্তমানে চলমান করোনা মহামারিতেও সীমিত জনবল নিয়ে কাজ করে যাচ্ছে। আমাদের নানাবিধ সীমাবদ্ধতা রয়েছে। তা সত্ত্বেও প্রতিষ্ঠানটি দেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২ মে স্বাস্থ্য অধিদফতরের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯৭১ সালের ২ মে বাংলাদেশ সরকারের (মুজিবনগর সরকারের) প্রথম অধিদফতর হিসেবে স্বাস্থ্য অধিদফতর গঠিত হয়। মহান স্বাধীনতা যুদ্ধে অনেক স্বাস্থ্যকর্মী যেভাবে শাহাদাৎ বরণ করেছেন, বর্তমানে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধেও অনেক স্বাস্থ্যকর্মী শাহাদাৎ বরণ করেছেন। এই সাহসী মানসিকতার জন্য আপনাদের সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। আপনাদের এই আত্মত্যাগ আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *