নওগাঁয় বিমান কুমারের ইফতার সামগ্রী বিতরণ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নওগাঁ সংবাদদাতা :  নওগাঁয় করোনা ভাইরাস প্রতিরোধে সাময়িক ভাবে বিপর্যস্ত হয়ে পড়া দিনমজুর, পথচারী, দু:স্থ, অসহায়, ভবঘুরে ও ছিন্নমূল মানুষের ইফতার সামগ্রী বিতরন চলছে।

এছাড়াও শহরের বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়েও অনুষ্ঠিত হচ্ছে ইফতার মাহফিল। প্রতিদিন বিকেলে শহরের তাজের মোড় ও বিভিন্ন পাড়া এবং মহল্লায় প্রায় ৩শত মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরন করা হচ্ছে। চলমান লকডাউনে অনেক মানুষই কর্মহীন হয়ে পড়েছে। কমে গেছে অনেকের আয়। যার কারণে দিন শেষে পরিবারকে নিয়ে ইফতার করার মতো বাড়িতে অনেকেরই জো নেই। তাই জেলা যুবলীগের সাধারন সম্পাদক বিমান কুমার রায় এই সব মানুষদের পাশে দাড়ানোর চেষ্টা করেছেন। তিনি রমযানের শুরু থেকেই এই ইফতার সামগ্রী বিতরন করে আসছেন। পুরো রমযান মাস জুড়েই তার এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান। একাজে বিমান কুমার স্থানীয়দের অনেক প্রশংসা কুড়িয়েছেন। বিমান কুমার রায় বলেন করোনা ভাইরাসের এমন সংকটময় সময়ে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত। গত বছর বিভিন্ন সংগঠন ও বিত্তবানরা যে ভাবে সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে এসে দাড়িয়ে ছিলেন কিন্তু চলতি বছর আর তাদের দেখা যাচ্ছে না। আমরা বিত্তবানরা ইচ্ছে করলেই আমাদের পাশের অসহায় মানুষদের পাশে দাড়াতে পারি। তাই আমি আমার সাধ্যমতো এই সব মানুষদের পাশে দাড়ানোর চেষ্টা করে আসছি।

তাই আমি আমার সহকর্মীদের সহযোগিতা নিয়ে আমরা প্রতিদিন নিজেরাই রান্না করে সেই খাবার রোযাদার  দু:স্থ, অসহায়, ভবঘুরে ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরন করছি। এই সব মানুষরা অন্তত একবেলা পেটপুড়ে খেতে পারবেন। মানুষ মানুষের জন্য। মানুষের জন্য ভালো কিছু করা মানেই সৃষ্টিকর্তার ইবাদত করা। বিগত সময়ে আমি সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে থাকার চেস্টা করেছি বর্তমানেও আছি এবং আমি যতদিন বেঁচে আছি ততদিন এই সব মানুষদের জন্য ভালো কিছু করার চেস্টা আমার অব্যাহত থাকবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *