পদ্মা সেতুর সড়কপথ উদ্বোধনের দিনই চলবে ট্রেন : রেলমন্ত্রী – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মুন্সিগঞ্জ  প্রতিনিধি :   পদ্মা সেতুর সড়কপথ উদ্বোধনের দিনই রেলপথে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ‘পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে যথেষ্ট অগ্রগতি হয়েছে। আমরা আশা করছি, পদ্মা সেতুর সড়কপথ যেদিন উদ্বোধন হবে, সেদিন থেকেই ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত আমরা রেল পরিচালনা করতে পারব।’

মঙ্গলবার (৪ মে) দুপুর ১২টার দিকে মাওয়া রেলস্টেশন ও ভায়াডাক্টের কাজের অংশ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘কাজের যে অগ্রগতি তাতে আমরা সন্তুষ্ট। রেল সংযোগ প্রকল্পের সার্বিক ৪১ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। অন্যদিকে ভাঙ্গা থেকে মাওয়া অংশের ৬৬ শতাংশ কাজ শেষ হয়েছে। মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত চারটা স্টেশনের কাজও পুরোদমে চলছে।’

rail1

তিনি আরও বলেন, ‘আমরা পরিকল্পনা গ্রহণ করেছি। ভাঙ্গার স্টেশনটি হবে জংশন স্টেশন। কারণ ভাঙ্গা থেকে আমরা ভবিষ্যতে পায়রাবন্দরের সঙ্গে সংযুক্ত হবো। এই স্টেশনটিকে আমরা আইকনিক স্টেশন হিসেবে কীভাবে তৈরি করতে পারি সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি।’

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন রেল সেতু প্রকল্প পরিচালক গোলাম ফখরুদ্দিন চৌধুরী, ইন্টারন্যাশনাল কনসালটেন্ট কনসোর্টিয়ামের সিওও মেজর জেনারেল জাহিদ, চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের প্রকল্প পরিচালক ওয়্যাং কুন, রেলের ডিজি ডি এন মজুমদারসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। মাওয়া স্টেশন পরিদর্শন শেষে মন্ত্রী জাজিরার অংশ পরিদর্শনের উদ্দেশ্য রওনা হন।

উল্লেখ্য, সেতুর মাওয়া প্রান্তে মঙ্গলবার (৩ মে) পিয়ার এম-১ ও পিএন-১ এর ওপর বক্স গার্ডারের শেষ স্প্যান বসানের মধ্য দিয়ে ভায়াডাক্ট-২ এর সেগমেন্টাল গার্ডার বসানোর কাজ শেষ হয়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *