চঞ্চল চৌধুরীর আক্ষেপ – bnewsbd.com

বিনোদন

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

পর্দায় চঞ্চল চৌধুরী মানেই ভিন্ন কিছু। ভিন্ন চরিত্রে নতুন লুকে নিজেকে উপস্থাপন করতে বেশ পটু এ অভিনেতা। যার প্রমাণ এর আগে তার ভক্তরা পেয়েছে। এবার গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় ‘ডার্করুম’ ওয়েব ফিল্মে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এরই মধ্যে তার লুক নিয়ে নেটদুনিয়ায় বেশ আলোচনা শুরু হয়েছে।

চঞ্চল নিজেও তার ফেসবুকে লম্বার স্ট্যাটাস দিয়েছেন। কথা বলেছেন যে কোনো চরিত্রের লুক এবং গেটআপ নিয়ে। স্ট্যাটাসে চঞ্চল লিখেছেন, ‘যে কোনো চরিত্রের লুক বা গেটআপ, অভিনয়ের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয়। লুক যদি ঠিকঠাক হয়, আর অভিনয় যদি লুকের সঙ্গে খাপ খেয়ে যায়, তাহলেই চরিত্রটাকে দর্শক বিশ্বাস করে।’

তিনি আরও লেখেন, ‘আমাদের খুবই দুর্ভাগ্য। আমাদের ইন্ডাস্ট্রিতে কয়েকটা সেক্টরের মতো, মেকআপ সেক্টরটা অবহেলিত। ভালো লুক বা গেটআপ দেয়ার মতো ভালো মেকআপ আর্টিস্টের অনেক অভাব। এই কাজের জন্য বাজেটও খুব কম থাকে। বড় বাজেটের কাজের সময় মাঝেমধ্যে, দেশের বাইরে থেকে মেকআপ আর্টিস্ট আনা হয়। কিন্তু আমাদের রেগুলার কাজে, গড় পড়তা বাজেট আর গোঁজামিল দিয়েই কোনোমতে শেষ করা হয়। এভাবেই চলছে।’

চরিত্রের বিশ্বাস যোগ্য মেকআপ বা গেটআপ না হলে অভিনয় ঠিকঠাক হবে না উল্লেখ করে মনপুরাখ্যাত এ অভিনেতা আরও লেখেন, ‘দর্শকও তখন চরিত্র বা গল্পটাকে গ্রহণ করবে না। আমার পেটে চারুকলার বিদ্যা যোগ হওয়ার কারণে, একটু ভিন্ন লুকের চরিত্র পেলেই, ডিরেক্টরের সঙ্গে আলোচনা সাপেক্ষে, মেকআপ ম্যানের সহকারী হয়ে, মোটামুটিভাবে চরিত্রের লুকটা আদায় করে নেই। অনলাইনের এই যুগে সঠিক কাজ করার লোকের চেয়ে, ভুল ধরার লোকের সংখ্যা কোটি গুণ বেশি। যদিও আমার কথাটি কোনো এক্সকিউজের জন্য বলছি না। তারপরেও আপনারা শুধু দর্শক হিসেবে একবার ভাবুন, বাইরের দেশের যেসব কাজের সঙ্গে আমাদের কাজকে তুলনা করে, অধিকাংশ সময় ছুড়ে ফেলে দেন, খেয়াল করে দেখবেন, ওদের সঙ্গে আমাদের বাজেটের পার্থক্য, টেকনিক্যাল পার্থক্য এবং পেশাদারিত্বের পার্থক্য কতটা!’.

লম্বা স্ট্যাটাসে শেষে চঞ্চল চৌধুরী লেখেন, ‘কতটা সীমাবদ্ধতার ভেতর দিয়ে আমরা কাজ করি, আপনারা অনেকেই সেটা ভাবতেও পারবেন না। তারপরেও আমরা আমাদের কাজগুলো করে চলি ভালোবাসায় আর নেশায়। ওই যে কথায় আছে, নাই মামার চেয়ে, কানা মামা ভালো। আপনারা সঙ্গে থাকলে দেখবেন, একদিন আমরাও…।’

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *