চকরিয়ায় সাধারণ জনগণের পক্ষ থেকে মহাসড়কে মানববন্ধন – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা :  কক্সবাজারের  চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নে চাঁদাবাজ-সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবিতে হাজারো নারী-পুরুষ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। 

এ সময় তারা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে মহাসড়কে এক ঘন্টা মতো দাঁড়িয়ে এই কর্মসূচী পালন করে। কর্মসূচীতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষও অংশগ্রহণ করেন।  

বৃহস্পতিবার (৬ মে) বেলা দুইটা থেকে তিনটা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা স্টেশন ও সড়কের দুই পাশের প্রায় এক কিলোমিটারজুড়ে এই কর্মসূচী পালন করে ক্ষুদ্ধ নারী-পুরুষ। 

কর্মসূচীতে অংশ নেওয়া অনেকে প্লাকার্ড হাতে চাঁদাবাজ উল্লেখ করে কথিত চাঁদাবাজদের বয়কট করারও দাবি জানায়। 

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কাজ চলমান রয়েছে ডুলাহাজারায়। এসব কাজ সুচারুরূপে বাস্তবায়ন করছেন ঠিকাদার এবং যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর। কিন্তু স্থানীয় সরকারবিরোধী একটি চক্রের ইন্ধনে সম্প্রতি একদল সশস্ত্র চাঁদাবাজ ঠিকাদারের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও ঠিকাদার সেই চাঁদা না দেওয়ায় প্রতিযোগীতার ভিত্তিতে তাঁর বিরুদ্ধে সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচারে নামে।  

বক্তারা আরো বলেন, ডুলাহাজারায় চাঁদাবাজি করতে গিয়ে স্থানীয় ক্ষুদ্ধ জনতার রোষানলে পড়ে কয়েকজন চাঁদাবাজ-সন্ত্রাসী। এ ঘটনাকে ভিন্নখাতে নিতে থানায় উল্টো একটি মামলা দায়ের করে ঠিকাদার ও যুবলীগ নেতা আদরসহ স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এ ঘটনার পর থেকে ডুলাহাজারা ইউনিয়নের মানুষ ক্ষোভে ফুঁসে উঠে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. আজিজুল মান্নান, ইউনিয়ন যুবলীগের আহবায়ক তৌহিদুল ইসলাম, যুগ্ন আহবায়ক আমান উল্লাহ ও কাইছার মো. বাবুল, কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন বাপ্পী, সাবেক ছাত্রলীগ নেতা সাইফুর রহমান, রেজাউল করিম টিটু, মৎস্যজীবী লীগের সদস্যসচিব শাহ আলম, আওয়ামী লীগ নেতা কাশেম, ইসহাক, ইউনিয়ন পরিষদ সদস্য রফিক উদ্দিন প্রমূখ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *