অবসরে জার্মানির বিশ্বকাপজয়ী মিডফিল্ডার – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্পোর্টস ডেস্ক  :   মাত্র ৩৪ বছর বয়সেই খেলা ছাড়ার সিদ্ধান্ত নিলেন জার্মানির মিডফিল্ডার সামি খেদিরা। আগামী শনিবার বুন্দেসলিগায় হার্থা বার্লিনের হয়ে আসরের শেষ ম্যাচ খেলেই বুটজোড়া তুলে রাখার কথা জানিয়েছেন তিনি।

২০০৯ সালে জার্মানি জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার। ২০১৮ পর্যন্ত জার্মানির জার্সি গায়ে তিনি খেলেছেন ৭৭টি ম্যাচ, গোল করেছেন ৭টি। জার্মানির ২০১৪ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন খেদিরা।

জাতীয় দলে খেলার আগে ২০০৬-০৭ মৌসুমে স্টুটগার্টের হয়ে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন খেদিরা। দলটিকে লিগ শিরোপা জিতিয়ে ২০১০-১১ মৌসুমে যোগ দেন রিয়াল মাদ্রিদে। সেখানে জেতেন চ্যাম্পিয়নস লিগ ও লা লিগার শিরোপা।

পরে ২০১৫ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লিখিয়ে পরপর পাঁচ বছর জেতেন সিরি ‘আ’র শিরোপা। মাস তিনেক আগে জুভেন্টাস ছেড়ে চলে যান নিজ দেশের ক্লাব হার্থা বার্লিনে। ক্লাবটিকে অবনমন এড়াতে সাহায্য করেন এ তারকা মিডফিল্ডার।

বুধবার নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়ে খেদিরা বলেছেন, ‘এটা খুবই কঠিন পদক্ষেপ এবং এ বিষয়ে কথা বলা আমার জন্য অনেক কঠিন। তবে এটাই সঠিক সিদ্ধান্ত। ১৫ বছরের পেশাদার ক্যারিয়ার অনেক কিছুই শিখিয়েছে আমাকে। সবকিছুর জন্যই আমি কৃতজ্ঞ।’

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘শনিবারের ম্যাচের পর গুডবাই জানানোর সময় আছে। আপনাদের সঙ্গে দারুণ সব স্মৃতি পেয়েছি, আমি সত্যিই গর্বিত। আমার ভক্ত, সতীর্থ, কোচ, পরিবার এবং বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *