অনলাইন বাণিজ্যে রেলকে কাজে লাগাতে হবে : প্রধানমন্ত্রী – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঢাকার ডাক ডেস্ক  :     অনলাইনে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে রেল যোগাযোগকে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ মে) প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চাঁপাইনবাবগঞ্জ থেকে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’র উদ্বোধন অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, মধুখালী থেকে কামারখালী হয়ে মাগুরা লাইনটি কুষ্টিয়া মেহেরপুর হয়ে আসার ব্যবস্থা করতে হবে। মুজিবনগর সরকার গঠনের ঐতিহাসিক স্থানটিকেও আমরা রেলের আওতায় আনতে চাই। সারাদেশকে আমরা রেলের সেবার আওতায় আনতে চাই। পর্যায়ক্রমে নিয়ে আসবো। এ সময় ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেল যোগাযোগ স্থাপন করারও ইচ্ছা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, রাজশাহী অঞ্চলের আম সারাদেশে পৌঁছে দিতে ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করছি। ম্যাংগো স্পেশাল নাম শুনলেই জিভে পানি এসে যাবে। কিছুক্ষণ আগে আমাদের মিটিং ছিল ডাক বিভাগের সঙ্গে। ডাক বিভাগের সেবা রেলের মাধ্যমে যেন পুরো বাংলাদেশে পৌঁছায় সে ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, অনলাইনে কেনাবেচা, ব্যবসা-বাণিজ্য হচ্ছে; বড় মাধ্যম হতে পারে রেল। এ সুযোগ কাজে লাগানোর আহ্বান জানাচ্ছি।

ম্যাংগো ট্রেন উদ্বোধন ঘোষণা করে প্রধানমন্ত্রী বলেন, সবাই এখন মজা করে আম খান। ভালো থাকুন, সুস্থ থাকুন।

এ সময় একজন কর্মকর্তা জানান, চাঁপাইনবাবগঞ্জে এখন বৃষ্টি হচ্ছে। জবাবে প্রধানমন্ত্রী বলেন, হ্যাঁ, কিছুটা বৃষ্টি হচ্ছে। ঝড়ঝঞ্ঝা মাথায় নিয়েই দেশে ফিরেছিলাম। কাজেই ঝড়-বৃষ্টি নিয়েই চলতে হবে, সেটাই আমার ভাগ্য।

অনুষ্ঠানে মাগুরা প্রান্তে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, রেল সচিব সেলিম রেজা, স্থানীয় সংসদ সদস্য ও সর্বস্তরের মানুষ এবং চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে স্থানীয় সংসদ সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *