রাঙ্গাবালীতে তৃতীয় দফার জোয়ারের পানিতে ১৪ গ্রাম প্লাবিত – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা : ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার তিথির প্রভাবে উপকূলে জোয়ারের পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে তিন-চার ফুট বৃদ্ধি পেয়েছে। অতিরিক্ত পানির চাপে কোন কোন যায়গায় বেড়িবাঁধ ভেঙে গেছে আবার কোনো জায়গায় ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করছে।  এতে তলিয়ে গেছে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ১৪টি গ্রাম। 

ঘূর্ণিঝর ইয়াসের এই সময়ে তৃতীয়বারের মতো বুধবার সকালে জোয়ারের পানি প্রবেশ করে এসব গ্রামের মানুষ এখন পানিবন্ধী রয়েছেন। পানিবন্ধ এসব মানুষের চুলোয় আগুন জ¦লছেনা। এমনকি শুনকনো খাবারও জুটছেনা।

এদিকে হাঁস, মুরগি ও গবাদী পশু হারিয়ে হাহাকার করছেন নিম্ন আয়ের মানুষ। মাথাগোঁজা ঠাই পানিতে ভেসে যাওয়ায় চরম হতাশায় পরেছেন তারা।

 

স্থানীয়রা জানান, চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা ও দক্ষিণ চরমোন্তাজ অরক্ষিত বেড়িবাঁধ ভেঙে চরআন্ডা, নয়াচর, দক্ষিণ চরমোন্তাজ, উত্তর চরমোন্তাজ, চরবেষ্টিন, মোল্লা গ্রাম প্লাবিত। ছোটবাইশদিয়া ইউনিয়নের বেড়িবাঁধহীন এলাকা চরনজির ও কাউখালী চর তলিয়ে গেছে। নদী ভাঙন কবলিত চালিতাবুনিয়া ইউনিয়নে বেড়িবাঁধ না থাকায় মরাজাঙ্গী, চিনাবুনিয়া, বিবির হাওলা, গোলবুনিয়া, চরলতা প্লাবিত হয়েছে। এতে শত শত মানুষ পানি বন্ধী হয়ে পরেছেন। অনেকে ঘরবাড়ি হারানোর শঙ্কায় রয়েছেন।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান জানান, বেড়িবাঁধ ভেঙে এবং ভাঙা বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানি প্রবেশ করে  রাঙ্গাবালী উপজেলার বেশ কয়েকটি গ্রাম তলিয়ে গেছে। যেসব এলাকার মানুষ পানিবন্ধী হয়ে আছেন, তাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদেরকে বলা হয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *