‘দিবাস্বপ্ন’ দেখতে অবসরে যান টিকটকের ৪৪ বিলিয়ন ডলারের মালিক! – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

টিকটকের মালিক চীনের ঝ্যাং ইমিং ২০০৬ থেকে ২০২১ সাল মাত্র ১৫ বছরেই কর্মজীবনে ইতি টেনে অন্য পথে হাঁটতে শুরু করার সিদ্ধান্ত নিলেন।

৪৪ বিলিয়ন ডলারের মালিক বই পড়তে আর ‘দিবাস্বপ্ন দেখার জন্যই নাকি অবসর নেন। খবর ডেইলি সাবাহর।

ঝ্যাংয়ের জন্ম ১৯৮৩ সালে ১০ এপ্রিল। ২০০৫ সালে তিয়ানজিংয়ের নানকাই বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হন তিনি।

এর পরের বছরই একটি পর্যটন সংস্থার ওয়েবসাইট তৈরির কাজে নিযুক্ত হন।  এক বছরের মধ্যেই পদোন্নতি হয় তার।

২০০৮ সালে মাইক্রোসফটের সঙ্গে কাজে যোগ দেন তিনি। এই কাজ তার বেশি দিন ভালো লাগেনি। মাইক্রোসফট ছেড়ে ২০০৯ সালে তিনি নিজেই একটি প্রতিষ্ঠান তৈরি করেন।

বিশ্বজুড়ে অসম্ভব সাফল্য পায় টিকটক। ঝ্যাংও জায়গা করে নেন ২০১৯-এর প্রথম ১০০ প্রভাবশালীর মধ্যে।  চীনের নবম বিত্তবান তিনি।

সারাবিশ্বকে অবাক করে আরেকবার শিরোনাম নিজের দিকে টেনে নিয়েছেন তিনি। সম্প্রতি টিকটক ছাড়লেন ৩৮ বছরের ঝ্যাং। প্রধান সংস্থা বাইটডান্সের সিইও থেকেও পদত্যাগ করলেন তিনি। তার পর ২০১২ সালে গড়ে তোলেন বাইটডান্স।

২০১৫ সালে বাইটডান্স তার প্রথম ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক তৈরি করে। কিন্তু হঠাৎ করে কর্মচারীদের একটি চিঠি লিখে ঝ্যাং জানিয়েছেন, এই কাজ তার আর ভালো লাগছে না।  তার মধ্যে আদর্শ ম্যানেজার হওয়ার গুণাগুণও নেই। তিনি এখন বই পড়ে এবং দিবাস্বপ্ন দেখে বাকি জীবনটা কাটাতে চান।

মাত্র ৩৮ বছরেই কর্মজীবন থেকে অবসর নিয়ে নিলেন ঝ্যাং। তার সম্পত্তির পরিমাণ ৪৪ বিলিয়ন ডলার।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *