সিলেটে ভূমিকম্পে হেলে পড়লো ছয়তলা দুই ভবন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সিলেট সংবাদদাতা: সিলেটে ঘন ঘন ভূমিকম্প হওয়ার কারণে হেলে পড়লো ছয় তলা বিশিষ্ট দু’টি ভবন। সিলেট নগরের ৮ নম্বর ওয়ার্ডের পাঠানটুলা দর্জিবাড়ী এলাকার ৬ তলা বিশিষ্ঠ ভবন দু’টি হেলে পড়ে।

পাঠানটুলা পল্লবী ব্লক-সি-১৬ হোল্ডিং নম্বর-০৩৮২-০১ বাসা এবং দর্জিপাড়াস্থ মোহনা ব্লক-বি-৩, হোল্ডিং নম্বর-০৮৫১-১৪ ভবন একটি অপরটির দিকে হেলে পড়ে। ভবন দু’টি প্রায় দুই ফুট পরিমাণে হেলে পড়েছে বলে জানায় নগর কর্তৃপক্ষ ও পুলিশ।

খবর পেয়ে শনিবার (২৯ মে) দিবাগত রাতে ঘটনাস্থল পরিদর্শনে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও এসএমপির উপ-পুলিশ কমিশনার(উত্তর) আজবাহার আলী শেখ, সিসিকের প্রকৌশলী আনশুমান ভট্টচার্য্য, রাজু উদ্দিন আহমদ, লিপু সিংহ।

এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী দ্রুত ভবন থেকে বাসিন্দাদের নিরপদে সরে যাওয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, ভবনটি যথাযথভাবে নির্মাণ করা হয়েছে কিনা বা অনুমোদন কয় তলার নেওয়া হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার দফা ভূমিকম্পে কেঁপে ওঠে সিলেট। এতে সিলেটের মানুষের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। আজ রবিবার সকালে আবারো ভূমিকম্প অনুভূত হয়।

ঢাকার আগারগাঁও ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে, শনিবার সকাল ১০টা ৩৬ মিনিটে ভূমিকম্পের রিখটার স্কেল ছিল ৩ দশমিক শূন্য। দ্বিতীয় ঝাঁকুনি ১০টা ৫০ মিনিট ৫৩ সেকেন্ডে রিখটার স্কেলের মাত্রা ছিল ৪ দশমিক ১। সকাল ১১টা ২৯ মিনিট ৫৩ সেকেন্ডে ২ দশমিক ৮ এবং দুপুর ২টায় রিখটার স্কেলে ৪ মাত্রায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়। তবে আজকের রিখটার স্কেল এখনো জানায়নি। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *