উগান্ডায় মন্ত্রীর গাড়িতে গুলি, মেয়ে-গাড়িচালক নিহত – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

উগান্ডায় মন্ত্রীর গাড়িতে গুলি, মেয়ে-গাড়িচালক নিহত

উগান্ডায় এক প্রভাবশালী মন্ত্রীর গাড়িতে হামলা চালিয়েছে একদল বন্দুকধারী। এতে মন্ত্রী গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে গেছেন। তবে মারা গেছেন সঙ্গে থাকা তার মেয়ে ও গাড়িচালক। উগান্ডান সেনাবাহিনীর মুখপাত্র ও স্থানীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় টেলিভিশন চ্যানেল এনবিএস জানিয়েছে, মঙ্গলবার কিয়াসাসির কাম্পালা শহরতলিতে উগান্ডার কর্ম ও পরিবহন মন্ত্রী জেনারেল কাতুম্বা ওয়ামালার গাড়িতে গুলিবর্ষণ করে মোটরসাইকেলে আসা চার দুর্বৃত্ত।
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে ওয়ামালাকে আহত অবস্থায় দেখা যায়। ছবিতে তার পরনে থাকা পোশাকে রক্ত ও গাড়িতে গুলির আঘাতের চিহ্ন দেখা গেছে।
উগান্ডান সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার ফ্লাভিয়া বাইকওয়াসো বলেন, তার (ওয়ামালা) ওপর গুলি চালিয়েছেৃ তাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মন্ত্রীর গাড়িচালক মারা গেছেন।
এনবিএসের খবরে বলা হয়েছে, হামলার সময় উগান্ডান মন্ত্রীর মেয়েও গাড়ির ভেতর ছিলেন। গুলিতে তিনিও প্রাণ হারিয়েছেন।
পূর্ব আফ্রিকার দেশটিতে গত কয়েক বছরে বেশ কয়েকজন হাই-প্রোফাইল ব্যক্তিকে রহস্যজনকভাবে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের উদ্দেশ্য নিশ্চিত না হওয়ায় এ নিয়ে নানা জল্পনা চালু রয়েছে। এসব ঘটনার প্রায় প্রতিটিতেই হামলাকারীরা মোটারসাইকেলে এসে গুলি চালিয়েছে।
ওয়ামালার ওপর যে শহরতলিতে হামলা হয়েছে, সেই একই এলাকায় ২০১৭ সালে মোটরসাইকেল আরোহী বন্দুকধারীরা গুলি করে এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছিল। এ হামলায় তার দেহরক্ষী ও গাড়িচালকও প্রাণ হারান।
সূত্র: রয়টার্স

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *