`জমি অধিগ্রহণের পাওনাদারদের টাকা আগমী ১৫ দিনের মধ্যে দেওয়া হবে’ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সখিপুর (টাঙ্গাইল) সংবাদদাতা : এডিসি মো. শহিদুল ইসলাম (রাজস্ব) বলেন, আগামী ৭-১৫ দিনের মধ্যে জমি অধিগ্রহণের টাকা বুঝিয়ে দেওয়া হবে এবং গ্যাস পাইপ লাইন স্থাপনের জমিতে জমিজমা সংক্রান্ত জটিলতা থাকায় বিশেষ ব্যবস্থায় খাজনা নেওয়ার ব্যবস্থা করা হবে। এমনকি জমি অধিগ্রহণের ক্ষেত্রে যে চাঁদাবাজির মামলা হয়েছে,মামলাটির বিষয়ে ডিসি সাহেবের সাথে কথা বলবো।

সোমবার (৩১ মে) বেলা ১১ টায় উপজেলার সিলিমপুর গ্রামে পাওনাদার উদ্দেশ্যে এসব বলেন তিনি। 

এ সময় উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী,সহকারি কমিশনার(ভূমি) হামীম তাবাসসুম প্রভা,উপজেলার অন্যান্য কর্মকর্তা/কর্মচারী ও বনবিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

সাধারণ জনগণের পক্ষে উপস্থিত ছিলেন,কৃষক শ্রমিক জনতা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা বীরপ্রতীক, টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি এড.মো.রফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক এটিএম সালেক হিটলু, সখিপুর কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি এমএ সবুর,সাধারণ সম্পাদক দুলাল হোসেন প্রমুখ। 

এর আগে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম গ্যাস পাইপ লাইনের কাজ বন্ধ করে দিয়ে বলেন,নিরীহ মানুষের নামে নয় কাদের সিদ্দিকী তার নামে মামলা করতে বলেন। জনগণের জমির মূল‍্য পরিশোধ সাপেক্ষে গ্যাস লাইন স্থাপন করতে বলেছেন কৃষক শ্রমিক জনতা লীগ প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। তিনি জমির মূল‍্য পরিশোধ করতে বলায় নিরীহ জনগণের নামে গ্যাস ট্রানসমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) এর করা মামলা প্রত‍্যাহার ও দুঃখ প্রকাশ করতে বলেন কর্তৃপক্ষকে। 

তিনি বলেন,জমির মূল্য পরিশোধ না করা পর্যন্ত গ্যাস পাইপ লাইন স্থাপন বন্ধ থাকবে।

শনিবার (২৯ মে) সন্ধ্যায় সখিপুর উপজেলার সিলিমপুর গ‍্রামে তার খামার বাড়ির ওপর দিয়ে গ্যাস লাইন নির্মাণ কাজ শুরু করতে গেলে সেখানে তিনি উপস্থিত হন। এ সময় তিনিসহ অন্যান্য মালিকদের জমির টাকা পরিশোধ করে গ্যাস লাইন স্থাপন করতে বলেন।

উল্লেখ্য, গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেড (জিটিসিএল) ধনুয়া-নলকা ৩০ ইঞ্চি গ্যাস লাইন স্থাপনের কাজ চলছে। ক্ষতিপূরণ না দিয়ে গ‍্যাস লাইনের কাজ করতে গেলে বাধা দেন ভুক্তভোগীরা। এ ঘটনায় প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ জনের নামে সখিপুর থানায় মামলা করেন। পুলিশ চারজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

প্রকল্প পরিচালক (পিডি) শামসুর রহমান বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জনগণের ক্ষতিপূরণের টাকা পরিশোধ করা আছে। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে সেখান থেকেই টাকা বুঝে নিতে তিনি অনুরোধ করেন। পাইপ স্থাপনে অবৈধভাবে বাধা দেওয়ায় কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *