করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে ৫৯৪ চিকিৎসকের মৃত্যু – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ভারত।  দেশটিতে রোজ লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন।  হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে।  এর মধ্যে সম্মুখযোদ্ধা হিসেবে চিকিৎসকেরা রয়েছেন সবচেয়ে বিপদে।  এ মহামারির দ্বিতীয় ঢেউয়ে এ পর্যন্ত ভারতে ৫৯৪ চিকিৎসকের মৃত্যু হয়েছে।

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমৃএ)-এর বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস বুধবার এ তথ্য জানায়।

খবরে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে ৫৯৪ চিকিৎসকের মৃত্যু হয়েছে।  সবচেয়ে বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে দিল্লিতে।
আইএমএ প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, দিল্লিতে ১০৭ চিকিৎসকের মৃত্যু হয়েছে।  এর পর বিহারে ৯৬, উত্তরপ্রদেশে ৬৭, রাজস্থানে ৪৩, ঝাড়খণ্ডে ৩৯ জন, অন্ধ্রপ্রদেশে ৩২ চিকিৎসকের মৃত্যু হয়েছে।  এ ছাড়া তেলেঙ্গানায় ৩২, গুজরাটে ৩১, পশ্চিমবঙ্গে ২৫, উড়িষ্যায় ২২, তামিলনাড়ুতে ২১, মহারাষ্ট্রে ১৭, মধ্যপ্রদেশে ১৬,  আসামে ৮, মনিপুরে ৫, হরিয়ানায় ৩, জম্মু-কাশ্মীরে ৩, কর্নাটকে ৮, কেরালায় ৫,  গোয়ায় ২, ত্রিপুরায় ২, উত্তরাখণ্ডে ২, ছত্তিশগড়ে ৩,  পুদুচেরিতে ১, পাঞ্চাবে ১ ও অন্যান্য ১ জনের মৃত্যু হয়েছে।

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন ভারতীয় চিকিৎসকদের একটি স্বোচ্ছাসেবী সংস্থা।  ধারণা করা হচ্ছে, তাদের পরিসংখ্যানে মৃত্যুর যে সংখ্যা দেখানো হয়েছে প্রকৃত সংখ্যা হয়তো তারচেয়ে বেশি।

এ ছাড়া আইএমএ চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের ওপর নানা ধরনের হামলা বন্ধে কড়া পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছে।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *