বরিশালে সাড়ে ৭ লাখ গলদা চিংড়ির রেণু জব্দ, ১৯ জনের কারাদণ্ড – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বরিশাল   প্রতিনিধি :   বরিশালে গলদা চিংড়ির রেণুসহ পৃথক স্থান থেকে আটক ১৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে একজনকে একবছর ও বাকি ১৮ জনকে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নিশাত তামান্না এ আদেশ দেন।

এর আগে সকালে উপজেলা প্রশাসন ও নৌ-পুলিশের পৃথক অভিযানে সাড়ে সাত লাখ গলদা চিংড়ির রেণুসহ তাদের আটক করা হয়। দণ্ডপ্রাপ্তদের বাড়ি ভোলা ও পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায়।

jagonews24

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত জামান বলেন, ভোলা থেকে ট্রাকে করে বাগেরহাটে গলদা চিংড়ির রেণু পাচার হচ্ছে এমন সংবাদে চেকপোস্ট বসায় পুলিশ। এ সময় একটি ট্রাকের ২০টি প্লাস্টিকের ড্রামে থাকা ছয় লাখ গলদা চিংড়ির রেণুর জব্দ করা হয়। আটক করা হয় ট্রাকে থাকা ১৯ জনকে। দুপুর ২টার দিকে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে ১৮ জনকে এক মাস করে করে কারাদণ্ড দেয়া হয়। একজনের বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মুনিবুর রহমান বলেন, উপজেলা পরিষদের সামনের সড়কে অভিযান চালিয়ে বাগেরহাটগামী একটি পিকআপে ৫ টি ড্রামভর্তি দেড় লাখ গলদা চিংড়ির রেণু উদ্ধার করা হয়। এসময় একজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *