জাতিসংঘের অঙ্গ পরিষদ কর্তৃক সম্মাননা পাচ্ছেন ববি শিক্ষার্থী শোভন – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ববি সংবাদদাতা :  কোভিড-১৯ বিশ্ব পরিবেশ ইস্যু, ক্লাইমেট চেইঞ্জ, মেন্টাল হেলথ্, সাইবার সিকিউরিটি, এন্টি ড্রাগ ক্যাম্পেইন ও ইয়ুথ ডেভেলপমেন্ট ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জাতিসংঘের অঙ্গ পরিষদ UNEP, UNHRC, DISEC, Security council কর্তৃক  আন্তর্জাতিক সম্মাননা পাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো: শাহবাজ মিঞা শোভন।

আরব ইয়ুথ ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশনস আয়োজিত এই প্রতিযোগিতায় ইয়ুথ লিডার হিসেবে বিশ্বের ৫১৫৬ জন প্রতিযোগীর মধ্যে গ্লোবাল বিভিন্ন ইস্যু ও কোভিড -১৯ এ বিশেষ অবদানের জন্য বিশ্বের ৪২ টি দেশের ৪২ জন ইয়ুথ লিডাররা পাচ্ছেন এ সম্মাননা।
শাহাবাজ মিয়া শোভন বলেন, ‘বাংলাদেশের তরুণদের সর্বোচ্চ জাতীয় স্বীকৃতি জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জনের পর এবার আন্তর্জাতিক স্বীকৃতি পাবার জন্য মনোনিত হওয়ায় অনেক আনন্দিত। আমার জাগ্রত তারুণ্যের সারাদেশের ৪৭টি ইউনিটের প্রায় ১২ হাজার ভলানটিয়ার সকলের প্রতি কৃতজ্ঞতা। মানসিক স্বাস্থ্যে স্বয়ংসম্পূর্ণ, তথ্য প্রযুক্তিনির্ভর, মাদকমুক্ত, বেকারত্ব মুক্ত বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত ইতিবাচক তরুণ্য নির্ভর বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবো আজীবন।’

আগামী ১৭ থেকে ২০ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী ডোবাইয়ে অনুষ্ঠিত সম্মেলন থেকে তিনি এ সম্মাননা গ্রহণ করবেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *