পারফিউমের গন্ধ ধরে রাখবেন যেভাবে – bnewsbd.com

লাইফস্টাইল

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পারফিউমের গন্ধ ধরে রাখবেন যেভাবে

বাইরে বের হওয়ার আগেই আমরা গায়ে সুগন্ধী মেখে বের হই। আর দিনের শুরুতেই যখন গায়ে সুগন্ধী লাগানো হয়, ঠিক দুপুরের আগেই সেই সুগন্ধের আর থাকে না। তাহলে কি ভাববো সুগন্ধীটি ভালো না। নাকি সুগন্ধী ব্যবহারের ক্ষেত্রে কোন ত্রুাটি ছিলো?
তবে আমাদের মধ্যে অনেকেই আছে যারা হয়তো ঠিক মতো সুগন্ধী বা পারফিউম লাগানো নিয়মই জানে না। কিন্তু শরীরের এমন কিছু বিশেষ জায়গা আছে যেখানে সুগন্ধী বা পারফিউম লাগালে, তার সুবাশ টিকে থাকে অনেকক্ষণ। আজকে জানাবো শরীরের যে বিশেষ জায়গাগুলোয় পারফিউম লাগালে রেশ বেশি ক্ষণ টিকে থাকে সে সর্ম্পকে।
কানের পিছনে:আমরা অনেকেই সুগন্ধী প্রয়োগ করি গলার দু’ পাশে। কিন্তু আপনি জানলে সত্যি অবাক হবেন, এখান থেকে খুব দ্রুত গন্ধ পালায়। কিন্তু আপনি সুগন্ধী ব্যবহার করুন কানের পিছনে। যা ফলে গন্ধ টিকবে বেশি ক্ষণ। তবে এই জায়গা দু’টি সারা দিনই একটু তৈলাক্ত হয়ে থাকে। এর ফলে গন্ধ থাকে অনেক ক্ষণ।
পেটে: অনেকের কাছে হয়তো শুনতে অবাক লাগছে, কিন্তু এটাই সত্যি, আপনি যদি , পেটে সুগন্ধী লাগান তাহলে গন্ধ থাকবে অনেক ক্ষণ। কিন্তু সুগন্ধী লাগাতে হবে পেটের ঠিক কেন্দ্রে, অর্থাৎ নাভির চারপাশে। কারণ এখানে উষ্ণতা বেশি। যা ফলে সারা দিন সুগন্ধীর গন্ধ থাকে। আর সারা শরীরের তা ছড়িয়ে পড়ে।
কনুই: আমরা সবাই তো কব্জিতে সুগন্ধী লাগাই। তবে এই সুগন্ধ খুব বেশি ক্ষণ থাকে না। তার চেয়ে সুগন্ধী যদি কনুইয়ে লাগান তাহলে তা দীর্ঘস্থায়ী হবে। শরীরের অন্য জায়গার চেয়ে কনুইয়ের উষ্ণতা একটু বেশি। যা ফলে এখান থেকে সুগন্ধও ছড়ায় বেশি।।
হাঁটুর পিছনে: শরীরের যে কোন অংশের চেয়ে কানের পিছনে তৈলাক্ত ভাব বেশি, ঠিক তেমনি হাঁটুর পিছনেও একটি বেশি। তাই দিনের শুরুতে এই জায়গায় সুগন্ধী লাগালে তার গন্ধ সন্ধ্যা পর্যন্ত টিকে থাকে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *