চেক রিপাবলিকের জালে ইতালির ‘এক হালি’ – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

বড় জয় দিয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি।

বোলোনিয়ায় শুক্রবার রাতে ইতালির সামনে দাঁড়াতেই পারল না চেক রিপাবলিক।

একে এক ৪ গোল হজম করেছে চেক রিপাবলিক। জবাবে একটিও দিতে পারেনি।

যদিও শুরুতে ইতালির বিপক্ষে ভালোই লড়াই করে চেক রিপাবলিক। মনে হচ্ছিল হাড্ডাহাড্ডি লড়াই হবে।

কিন্তু ২৩তম মিনিটে চিরো ইম্মোবিলে গোল করলে চিত্রপট পাল্টে যায়। একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে চেক রিপাবলিকের একজনের হেডে বল পেয়ে যান ইম্মোবিলে। তার শট সফরকারীদের একজনের গায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়।

দলকে লিড এনে দেন লাৎসিওর এই স্ট্রাইকার। এই গোলের একটু পর জোড়া গোলের উল্লাসে মাততে পারতেন ইম্মেবিলে। ইন্টার মিলানের মিডফিল্ডার বারেল্লার ক্রসে একটুর জন্য ইম্মোবিলের ডাইভিং হেড লক্ষ্যে থাকেনি।

৪২তম মিনিটে স্কোরবোর্ড নাম লেখান নিকোলাস বারেল্লা নিজেই।তার নেওয়া শট একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে যায়। পরাস্ত হন চেক রিপাবলিক গোলরক্ষক ইয়েরি পাভলেঙ্কার।

২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমে আরো আক্রমণাত্মক হয়ে ওঠে ইতালি। বার বার চেক রিপাবলিকের রক্ষণে হানা দেয় ইতালির ফরোয়ার্ডরা।

৬৬তম মিনিটে সফলতা আসে। ইম্মোবিলের থ্রু পাসে চমৎকার আড়াআড়ি শট নেন নাপোলির ফরোয়ার্ড ইনসিনিয়ে। ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়াতে পারলে গতি রুখতে পারেননি চেক পাভলেঙ্কো।

ব্যবধান ৩-০ হয়।

৭৩তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলেন বেরার্দি। এবার এসিস্টের ভূমিকায় ইনসিনিয়ে। ডি বক্সে বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন সাস্সুয়েলোর এই ফরোয়ার্ড।

বাকি সময়ে আর কোনো গোল না হলে এক হালিতেই সন্তুষ্ট থাকতে হয় রবের্তো মানচিনির দলকে।

আগামী শুক্রবার তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে ইতালি। এই দুই দলের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে ওয়েলস ও সুইজারল্যান্ড।

ইউরোপ সেরার মঞ্চে আগামী ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে চেক রিপাবলিক। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও ইংল্যান্ড।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *